1. info@bijoyerdak.com : bijoyerdak :
রাজবাড়ীর ২ উপজেলায় ২১ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন  - বিজয়ের ডাক
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| রবিবার| সকাল ৭:৪৮|
ব্রেকিং নিউজ:
ডিমলায় বাড়ি পুড়ে ছাই, পবিত্র আল-কোরআন অক্ষত কৃষ্ণচুড়ার লাল ফুলে দৃষ্ঠি নন্দন হরিপুরের সড়ক গাইবান্ধায় র‍্যাব-১৩’র অভিযানে ১১৮ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ২  গলাচিপায় এস. ডি. এফ-এর আওতায় ষ্টীল বডি ট্রলার সরবরাহ টেন্ডারে অনিয়ম গলাচিপায় বজ্রপাতে একটি গাভী গরুর মৃত্যু ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষে নির্বাচনকালীন দায়িত্ব পালন সংক্রান্তে ব্রিফিং অনুষ্ঠিত গলাচিপায় হাফিজিয়া মাদ্রাসার ছাত্রীকে ধর্ষন ও  হত্যার অভিযোগ আটক ১ দশমিনায় টয়লেট থেকে সেনা কর্মকর্তার লাশ উদ্ধার  গলাচিপায় এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার গলাচিপায় ডায়রিয়ায় মৃত ২ বিশ্ব মুক্ত গণমাধ্যম সূচকে ১৮০ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৬৫ হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জন গলাচিপার গাইবান্ধা জেলা প্রশাসন ও শ্রম কল্যাণ কেন্দ্রের উদ্যোগে মহান মে দিবস পালিত তেঁতুলিয়া-বুড়াগৌরাঙ্গ নদীর বিভিন্ন পয়েন্টে চলছে রেনু পোনা শিকারের মহোৎসব না‌জিরপু‌রে হাইব্রীড হীরা ধানের মেঘা মাঠ দিবস অনুষ্ঠিত রূপপুরে নতুন বিদ্যুৎ লাইন চালু , ৩ জেলায় সতর্কতা জারি গাইবান্ধায় যুবককে ছুড়িকাঘাত, গৃহবধুর শ্লীলতাহানি গাইবান্ধায় ৬ষ্ঠ উপজেলা নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা ভুরিয়া ও কমলাপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান হয়েছেন রুবেল ও ছালাম  মুরাদনগরে গৃহবধূকে গলাকেটে হত্যা

রাজবাড়ীর ২ উপজেলায় ২১ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন 

প্রতিনিধির নাম:
  • আপলোডের সময় : সোমবার, এপ্রিল ১৫, ২০২৪,

ডেক্স রিপোর্ট

প্রথম ধাপে রাজবাড়ী জেলার পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ২১ জন প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১৫ এপ্রিল সোমবার বিকেল ৫ টায় রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মোঃ অলিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান (ওদুদ) ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি খন্দকার সাইফুল ইসলাম মনোনয়ন পত্র জমা দিয়েছে। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে খান মোঃ ওবায়াদুল হক, এ কে এম সাইফুল ইসলাম মোর্শেদ, রফিকুল ইসলাম, মোঃ হোসেন আলী সরদার ও সাবেক ভাইস চেয়ারম্যান জালাল উদ্দীন মনোনয়নপত্র জমা দেয়। মহিলা ভাইস চেয়ারম্যান পদে দিলরুবা পারভীন (ইতি), আসমা খাতুন ও সাবরিনা পারভীন অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছে।কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এ বি এম রোকনুজ্জামান, সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ এনায়েত হোসেন, সাবেক চেয়ারম্যান আলিমুজ্জামান চৌধুরী (টিটো) ও মোঃ মাসুদুর রহমান মনোনয়নপত্র জমা দিয়েছে। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছে মোঃ রিপন শেখ, রেজাউল করিম, মাহমুদ হাসান সুমন ও মুহাম্মদ ফজলুল হক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ শিল্পী আক্তার, মোছাঃ ডলি পারভীন ও মোছাঃ শারমিন আক্তার অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছে।

প্রথম বারের মতো অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিধান বাধ্যতামূলক করা হয়েছে। ফলে প্রার্থী হতে ইচ্ছুক ব্যক্তিদের মনোনয়নপত্র জমা দিতে হয় অনলাইনে নির্ধারিত পদ্ধতিতে। এতে করে কোন প্রার্থী তাঁদের কর্মী–সমর্থকদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার সুযোগ পায়নি।

চেয়ারম্যান পদে প্রার্থীদের জামানত হিসেবে ১০ হাজার টাকা জমা দিতে হতো এবার তা ১ লাখ টাকা করা হয়েছে এবং ভাইস চেয়ারম্যান পদে ৭৫ হাজার টাকা করা হয়েছ। জামানত ফেরত পেতে হলে প্রার্থীদের পেতে হবে প্রদত্ত ভোটের ১৫ শতাংশ। যা আগে ছিলো সাড়ে ১২ শতাংশ।

আজ ১৫ এপ্রিল ছিলো মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন, বাছাই ১৭ এপ্রিল, প্রত্যাহারের শেষ দিন ২২ এপ্রিল। ভোট গ্রহণ ৮ মে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত
© বিজয়ের ডাক প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।