1. info@bijoyerdak.com : bijoyerdak :
পটুয়াখালীতে মৎস্যজীবী জেলেদের মানববন্ধন ও বিক্ষোভ  - বিজয়ের ডাক
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| রবিবার| ভোর ৫:২৪|
ব্রেকিং নিউজ:
ডিমলায় বাড়ি পুড়ে ছাই, পবিত্র আল-কোরআন অক্ষত কৃষ্ণচুড়ার লাল ফুলে দৃষ্ঠি নন্দন হরিপুরের সড়ক গাইবান্ধায় র‍্যাব-১৩’র অভিযানে ১১৮ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ২  গলাচিপায় এস. ডি. এফ-এর আওতায় ষ্টীল বডি ট্রলার সরবরাহ টেন্ডারে অনিয়ম গলাচিপায় বজ্রপাতে একটি গাভী গরুর মৃত্যু ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষে নির্বাচনকালীন দায়িত্ব পালন সংক্রান্তে ব্রিফিং অনুষ্ঠিত গলাচিপায় হাফিজিয়া মাদ্রাসার ছাত্রীকে ধর্ষন ও  হত্যার অভিযোগ আটক ১ দশমিনায় টয়লেট থেকে সেনা কর্মকর্তার লাশ উদ্ধার  গলাচিপায় এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার গলাচিপায় ডায়রিয়ায় মৃত ২ বিশ্ব মুক্ত গণমাধ্যম সূচকে ১৮০ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৬৫ হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জন গলাচিপার গাইবান্ধা জেলা প্রশাসন ও শ্রম কল্যাণ কেন্দ্রের উদ্যোগে মহান মে দিবস পালিত তেঁতুলিয়া-বুড়াগৌরাঙ্গ নদীর বিভিন্ন পয়েন্টে চলছে রেনু পোনা শিকারের মহোৎসব না‌জিরপু‌রে হাইব্রীড হীরা ধানের মেঘা মাঠ দিবস অনুষ্ঠিত রূপপুরে নতুন বিদ্যুৎ লাইন চালু , ৩ জেলায় সতর্কতা জারি গাইবান্ধায় যুবককে ছুড়িকাঘাত, গৃহবধুর শ্লীলতাহানি গাইবান্ধায় ৬ষ্ঠ উপজেলা নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা ভুরিয়া ও কমলাপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান হয়েছেন রুবেল ও ছালাম  মুরাদনগরে গৃহবধূকে গলাকেটে হত্যা

পটুয়াখালীতে মৎস্যজীবী জেলেদের মানববন্ধন ও বিক্ষোভ 

নিজস্ব প্রতিবেদক, মোঃ নেছার উদ্দিন
  • আপলোডের সময় : বুধবার, মার্চ ২৭, ২০২৪,

নিজস্ব প্রতিবেদক, মোঃ নেছার উদ্দিন

পটুয়াখালীতে কয়েকজন ইউপি সদস্যদের টিসিবি পন্য বিতরনে অনিয়ম ও আত্মসাত করার প্রতিবাদে শত শত টিসিবি কার্ডধারী মৎস্যজীবী জেলেদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।

বুধবার(২৭ মার্চ) বিকাল সাড়ে ৪ টার দিকে পটুয়াখালী সদর উপজেলার ১২ নং বড়বিঘাই ইউনিয়নে তিতকাটা ক্যাম্প বাজারে বড়বিঘাই ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের মেম্বর মোঃ মাঈনুল হাসান জিয়া, ৫ নং ওয়ার্ডের মেম্বর মোঃ কাওসার আকন, ৭ নং ওয়ার্ডের মেম্বর জামাল হোসেন মিন্টু, ৮ নং ওয়ার্ডের মেম্বর মোঃ মিজানুর রহমান ও ৯ নং ওয়ার্ডের মেম্বর মোঃ জামাল হাওলাদার, সংরক্ষিত ১,২,৩ নং ওয়ার্ডের মহিলা মেম্বর বিউটি ও ৫,৬,৭ নং ওয়ার্ডের মহিলা মেম্বর মনিরা আক্তার এলাকার কার্ডধারী জেলেদের টিসিবি পন্য চাল বিতরনে অনিয়ম ও আত্মসাত করা এবং অত্র বড়বিঘাই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ভুক্তভোগী জেলেসহ এলাকাবাসী। এ সময় বক্তব্য রাখেন দক্ষিন বিঘাই মৎস্যজীবী গ্রাম সমিতির সভাপতি আবুল কালাম, জেলে আঃ রব ফরাজী, জেলে আব্দুস সোবাহান, জেলে জেসমিন, জেলে মোঃ খলিল, জেলে মো: ফোরকান, জেলা রাহাত শরীফ প্রমুখ। জেলে নেতা আবুল কালাম জানান, উল্লেখিত মেম্বররা টিসিবি কার্ডধারী জেলেদের দুই মাসে ৮০ কেজি করে চাল বিতরন না করে ৬০ কেজি করে চাল বিতরনের উদ্যোগ নিলে ইউপি চেয়ারম্যান আবু জাফর হাওলাদার এতে বাধা দেয় এবং ২৫ মার্চ খাটাশিয়া বাজারে পটুয়াখালী সদর উপজেলা সমাজসেবা অফিসারের উপস্থিতিতে ইউনিয়নের পাঁচ শতাধিক কার্ডধারী জেলেদের মাঝে ৮০ কেজি করে চাল বিতরন করেন। এতে ক্ষিপ্ত হয়ে উল্লেখিত মেম্বররা চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্র করে তার সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করছেন। জেলে জেসমিন জানান, আমি টিসিবি কার্ডধারী জেলা, আমাকে বাদদিয়ে জেলে না তাকে রিসিভের মাধ্যমে চাল দেয়ার চেষ্টা করছিল, চেয়ারম্যান জানতে পেরে তা বন্ধ করে দেয়। তাই ওরা চেয়ারম্যানের বিরুদ্ধ মিথ্যা কথা বলে। এ রকম অভিযোগ করেন মানবন্ধনে অংশগ্রহনকারী জেলেরা।

পরে বাজারে বিক্ষোভ মিছিল করেন জেলেরাসহ এলাকাবাসী।

ইউপি চেয়ারম্যান আবু জাফর জানান, সব মেম্বারদেরকে বলেছি জেলেদের দুইমাসে প্রাপ্য ৮০ কেজি করে চালের ১ কেজি চালও কম দেয়া যাবেনা। আমি উপজেলা সমাজসেবা অফিসারকে উপস্থিত রেখে কার্ডধারী প্রতি জেলেকে ৮০ কেজি করে চাল দিয়েছি। এতে ৫/৭ জন মেম্বার আমার বিরুদ্ধে লেগেছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত
© বিজয়ের ডাক প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।