Breaking News
Home / সারাদেশ / বরিশাল / পটুয়াখালী / প্রায় ১৬বছর পর বকুলবাড়িয়া ইউনিয়ন কলেজ এমপিওভুক্ত করায় আনন্দ র‌্যলি

প্রায় ১৬বছর পর বকুলবাড়িয়া ইউনিয়ন কলেজ এমপিওভুক্ত করায় আনন্দ র‌্যলি

নিয়ামুর রশিদ শিহাব, বিশেষ প্রতিনিধি
২০১৯-২০ অর্থবছরে উচ্চ মাধ্যমিক পর্যায়ে গলাচিপা উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়ন কলেজকে এমপিও ভুক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি, শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস.এম. শাহজাদা কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এক আনন্দ র‌্যালি বের করা হয়েছে। প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ ইউসুফ মোল্লার নেতৃত্বে র‌্যলিটি কলেজ প্রাঙ্গন থেকে শুরু হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ শেষে কলেজে এসে শেষ হয়। এসময় উপস্থিত গলাচিপা মহিলা কলেজের সহকারী অধ্যাপক ও সাংবাদিক জাকির হোসাইন, বকুলবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবু জাফর খান, বকুলবাড়িয়া ইউনিয়ন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজিনা সুলতানা, গুয়াবাড়িয়া এ.বি. বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশাররফ হোসাইন, কলেজের গভর্নিং বডির সদস্য ইউসুফ খান প্রমুখ। উল্লেখ্য, ২০০৩সালে বকুলবাড়িয়া ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান মোঃ ইউসুফ মোল্লা স্থানীয় জনসাধারনের সহযোগিতায় নিজস্ব অর্থায়নে প্রতিষ্ঠা করেন।
এদিকে, প্রতিষ্ঠার দীর্ঘ ৪৫বছর পর এমপি ভুক্ত হয়েছে বিপিসি মাধ্যমিক বিদ্যালয়। ১৯৭৪সালে স্থানীয় আপ্তার আলী হাওলাদার ও মোঃ হোসেন আলী হাওলাদারের একান্ত প্রচেষ্টায় ও অর্থায়নে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়। দীর্ঘদিন পর বিদ্যালয়টি এমপিও ভুক্ত করায় সংশ্লিষ্ট শিক্ষক শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে আনন্দ উচ্ছ্বাস বইছে।

বুধবার শিক্ষা মন্ত্রনালয়ের ওয়েবসাইটে এমপি ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করা হয়। গলাচিপা উপজেলায় ৭টি প্রতিষ্ঠানকে এমপিও ভুক্ত করা হয়েছে। উচ্চ মাধ্যমিক পর্যায়ে বকুলবাড়িয়া ইউনিয়ন কলেজ, বিএম পর্যায় খারিজ্জমা কলেজ। মাদ্রাসা পর্যায়ে উপজেলার উত্তর চর বিশ্বাস সালেহিয়া দাখিল মাদ্রাসা। মাধ্যমিক পর্যায়ে উপজেলা ৪টি প্রতিষ্ঠান এমপিও ভুক্ত করা হয়েছে। প্রতিষ্ঠান গুলো হলোঃ বিপিসি মাধ্যমিক বিদ্যালয়, সুহুরী মাধ্যমিক বিদ্যালয়, পাড়-ডাকুয়া মাধ্যমিক বিদ্যালয় ও চর কপালবেড়া মাধ্যমিক বিদ্যালয়।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …