Breaking News
Home / আইন ও আদালত / তালায় অবৈধভাবে বালু উত্তোলন, ভ্রাম্যমান আদালতের জরিমানা

তালায় অবৈধভাবে বালু উত্তোলন, ভ্রাম্যমান আদালতের জরিমানা

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) সংবাদদাতা
তালায় অপরিকল্পিত উপায়ে ঝুঁকিপূর্ণ এলাকা থেকে ফের বালু উত্তোলনের অভিযোগে ভ্রাম্যমান আদালতের অভিযানে গোনালী নলতার বালু ব্যবসায়ী মোজাহার সরদারের ছেলে জবেদ আলী সরদারকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
জানাযায়,এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরিনের নেতৃত্বে তালা থানার এএসআই প্রসেন ভ্রাম্যমান আদালত বুধবার সন্ধ্যা ৬ টার দিকে ঘটনাস্থল পাইকগাছা-খুলনা প্রধান সড়কের গোনালী নলতা এলাকায় অভিযান চালিয়ে অত্যবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইনের ১৯৫৬ এর ১২ ধারায় তাকে ১৫ হাজার টাকা জরিমাণা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এ ব্যাপারে থানায় একটি মামলা রেকর্ড করা হয়েছে মামলা নং-১৬/১৯।জবেদ দীর্ঘ দিন যাবৎ আইনকে তোয়াক্ক না করে প্রকাশ্য দিবালোকে জনগুরুত্বপূর্ণ ফসলি ও ঝৃঁকিপূর্ণ এলাকা থেকে অপরিকল্পিতভাবে বাণিজ্যিক ভিত্তিতে বালু উত্তোলন করে বিস্তির্ণ জনপদের সাধারণ মানুষকে আতংকের মধ্যে ফেলে দিচ্ছে। এর আগেও ভ্রাম্যমান আদালতে তাকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছিল। এরপর কিছু দিন বালু উত্তোলন বন্ধ রাখলেও ফের সে বালু উত্তোলন ব্যবসা শুরু করে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …