Breaking News
Home / আইন ও আদালত / গলাচিপায় ৫ লক্ষ অবৈধ চিংড়ি রেনু পোনা জব্দ আটক ৪

গলাচিপায় ৫ লক্ষ অবৈধ চিংড়ি রেনু পোনা জব্দ আটক ৪

মোঃ জসিম উদ্দিন, স্টাফ রিপোর্টার
রবিবার দিবাগত রাত্রে সিনিয়র সহকারী পুলিশ সুপার গলাচিপা সার্কেল গোপন সংবাদের ভিত্তিতে গলাচিপা লঞ্চঘাট এলাকা থেকে একটি ট্রাকে ৪৮ টি ড্রাম ভর্তি অবৈধ গলদা ও বাগদা চিংড়ি রেনু পোনা আটক করে। গলাচিপা থেকে অবৈধ ভাবে চিংড়ি রেনু পোনা বোঝাই যশোর-ট-১১-৩৫০২ নম্বরের একটি মালবাহী ট্রাক খুলনা যাওয়ার উদ্দেশ্যে মাছ লোড করে যাওয়ার সময় পুলিশের একটি টিম নিয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার গলাচিপা সার্কেল মো. হাফিজুর রহমান ট্রাকটি চিংড়ি মাছসহ চারজনকে আটক করেন। আটককৃতরা হলেন ট্রাকের ড্রাইভার ১.আলআমিন (৩৫), ২.আলআমিন (২৪) সাং- খুলনা ও ৩.শাহাবুদ্দিন (২৩) এবং ৪.মামুন সিকদার (২৮), সাং- বড় শিবা, চর কাজল, গলাচিপা। ট্রাকটিতে ৪ লক্ষ ৮০ হাজার চিংড়ি মাছের রেনু পোনা গোপনে খুলনায় পাচার করার উদ্দেশ্যে গলাচিপা থেকে যাত্রা করে। পরে বিষয়টি উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম সোমবার বেলা ১১ টায় নির্বাহী অফিস কার্যালয় সম্মুখে ভ্রাম্যমাণ আদালত করে উল্লেখিত অপরাধীদের বিনাশ্রম ৭ দিন কারাদন্ড আদেশ দেন এবং মৎস্য পোনাগুলো নদীতে অবমুক্ত করে ট্রাকটি জব্দ করেন। জানা যায়, স্থানীয় একটি চক্র গলাচিপার বিভিন্ন নদীর মোহনা থেকে অবৈধ রেনু পোনা ক্রয় করে এই অবৈধ ব্যবসা চালিয়ে আসছে বলে জানা যায়।

এ বিষয়ে গলাচিপা থানার অফিসার ইনচার্জ আখতার মোর্শেদ জানান, গলাচিপা পৌর এলাকা দিয়ে একটি পানির ড্রাম বোঝাই ট্রাক যাওয়ার সময় আটক করলে ট্রাকে থাকা হেলপাড় ড্রাইভার বলে এতে গলদা পোনা আছে তখন কিছু পোনা আমরা নদীতে অবমুক্ত করি কিছু পোনা আমা ভ্রাম্যমাণ আদালতে জন্য রেখে দেই।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …