Breaking News
Home / সারাদেশ / বরিশাল / পটুয়াখালী / গলাচিপায় ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুটি
All-focus

গলাচিপায় ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুটি

মোহাম্মদ মুনতাসীর মামুন, বিশেষ প্রতিনিধি
পটুয়াখালীর গলাচিপায় একটি বিদ্যুতের খুঁটি গত প্রায় আট বছর ধরে হেলে পড়ে আছে। ফলে যেকোনো সময় মারাত্মক দুর্ঘটনার আশংকা রয়েছে। এ খুঁটির সঙ্গে বিদ্যুতের লাইন রয়েছে। ফলে ওই এলাকায় শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের আশংকাও করছেন এলাকাবাসী।
উপজেলার ডাকুয়া ইউনিয়নের ফুলখালী গ্রামে বিলের মাঝে সরু রাস্তার পাশে স্টিলের তৈরি বিদ্যুতের এ খুঁটির নিচের অংশে মরিচা ধরে ভেঙ্গে হেলে পড়ে আছে গত প্রায় আট বছর। কিন্তু দেখার কেউ নেই।
খুঁটিটির উত্তর পাশেই ফুলখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়। ওই রাস্তা দিয়ে যাওয়া-আসা করে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা, কৃষকসহ সাধারণ মানুষ। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার শিকার হতে পারেন যে কেউ। পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির দায়িত্বহীনতা ও অবহেলার কারণে নতুন খুঁটি স্থাপন করা হচ্ছে না বলে অভিযোগ এলাকাবাসীর।
এ ব্যাপারে সংশ্লিষ্ট এলাকার ইউপি সদস্য হাজী রাকিব মোল্লা বলেন, আসলেই খুঁটিটি ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। অতি দ্রুত নতুন খুঁটি স্থাপন না করলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …