Breaking News
Home / সারাদেশ / খুলনা / সাতক্ষীরা / তালায় কবি সিকান্দারের জন্মশতবার্ষিকী পালন ও মেলার উদ্বোধন

তালায় কবি সিকান্দারের জন্মশতবার্ষিকী পালন ও মেলার উদ্বোধন

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাবক্ষীরা) সংবাদদাতা:
তালায় কবি সিকান্দার আবু জাফরের জন্মশতবার্ষিকী উপলক্ষে সিকান্দার মেলা ২০১৯ উদ্বোধন করা হয়েছে।সোমবার তেতুঁলিয়ার সবুজ শিক্ষা নিকেতন বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে মেলার উদ্ধোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

মেলাটি সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে বিশেষ আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী কবি পরিবারের সদস্য সৈয়দ দিদার বখ্ত, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক যুগ্ম সচিব শেখ সাফি আহম্মেদ,সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমার, সাতক্ষীরা জেলা অতিরিক্ত জেলা প্রশাসক অনিন্দিতা রায়,্উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার,উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন। অনুষ্ঠানটি সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমীর সদস্য সচিব মুশফিকুর রহমান মিল্টনের পরিচালনায় বক্তব্য রাখেন অধ্যক্ষ আব্দুর রহমান, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক প্রভাষক প্রনব ঘোষ বাবলু, সাস পরিচালক শেখ ঈমান আলী প্রমুখ।
উল্লেখ্য, সিকান্দার আবু জাফর সাতক্ষীরা জেলার তালা উপজেলার তেঁতুলিয়া গ্রামের হাশেমী পরিবারে জন্মগ্রহন করেন।তিনি বীর মুক্তিযোদ্ধা ও স্বাধীনতা আন্দোলনের অন্যতম সংগঠক দেশবরেণ্য একজন কবি, গীতিকার, নাট্যকার, কথাসাহিত্যিক ও সাংবাদিক ছিলেন । কবির পরিবারের পক্ষ থেকে ২০০১ সাল হতে মেলটির আয়োজন করে আসছিল কিন্তু এ মেলাটি ২০১৭ সাল হতে সরকারী ভাবে পালন শুরু হয়। মেলাটি ১১মার্চ থেকে শুরু হয়ে ২৮ মার্চ পর্যন্ত চলবে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …