Breaking News
Home / সারাদেশ / খুলনা / সাতক্ষীরা / নিজের চোখ ফিরে পেতে চান ফতেমা

নিজের চোখ ফিরে পেতে চান ফতেমা

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) সংবাদদাতা:
মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না? ভূপেন হাজারিকার বিখ্যাত এ গানের বাস্তবতায় সেই সহানুভূতি পেতে চায় দৃষ্টি প্রতিবন্ধী ফতেমা। সে তালা উপজেলার শিরাশুনি গ্রামের দরিদ্র কামরুল শেখের মেয়ে । জন্মের পর থেকেই হারিয়েছে তার দু’চোখের দৃষ্টিশক্তি।

জানাযায়, ফতেমার পিতা কামরুল শেখ পেশায় একজন রাজমিস্ত্রি। এ কাজে প্রতিদিন মাত্র ৩ টাকা আয় করে ৫ জনের পরিবারের ভরণপোষণ চালাতে গিয়ে প্রতিনিয়ত হিমশিম খাচ্ছেন ।নিজে সম্পর্ত্তি বলতে ৫ শতাংশ জমির ওপর জরাজীর্ণ একটি ঘরই তার সহায় সম্বল। ঘর ছাড়া আর কোনো জমিই নেই তার। মেয়ের ভবিষ্যতের কথা ভেবে স্বাভাবিক জীবন ফিরিয়ে দিতে বড়ই ব্যাকুল হয়ে উঠেছে এ দরিদ্র । এমন ব্যয়বহুল চিকিৎসায় নিরুপায় হয়ে সন্তানের জন্য সমাজের বিত্তবানদের কাছে সহায়তা চেয়েছেন তিনি।

ফতেমার পিতা কামরুল জানান,স্থানীয়দের দ্বারে-দ্বারে হাত পেতে স্থানীয় চিকিৎসকদের দেখিয়ে কোনো লাভ না হওয়ায় সম্প্রতি ফতেমাকে চুকনগর দলিত হাসপাতাল ও হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের দেখালে তারা জানান, অপারেশন করা দরকার। তাতে ঠিক না হলে কেউ যদি চক্ষু দান করে তবেই ফতেমার চোখের দৃষ্টি ফিরে পেতে পারে। তবে তার এ চিকিৎসায় ব্যয় করতে হবে বিপুল অর্থ। খরচ জোগাতে গিয়ে তার পরিবার আজ নিঃস্ব প্রায়। পিতা কামরুল তার মেয়ের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের কাছে দোয়া ও সাহায্য প্রার্থনা করছেন। সাহায্য পাঠানোর ঠিকানা: ব্যাংক হিসাব নাম: মোঃ কামরুল ইসলাম, হিসাব নং: ০৫৬১১২০১১৩৬৩১, আল-আরাফা ইসলামী ব্যাংক লিঃ, চুকনগর শাখা। বিকাশ ০১৭২৮৬৩৬৪২৬।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …