Breaking News
Home / রাজনীতি / এসপি পত্নিকে ঘিরে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন সাতক্ষীরার সুবিধা বঞ্চিতদের

এসপি পত্নিকে ঘিরে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন সাতক্ষীরার সুবিধা বঞ্চিতদের

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) সংবাদদাতা:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকেই সংরক্ষিত মহিলা আসনের মনোনয়ন নিয়ে শুরু হয়েছে তোড়জোড়। আওয়ামী লীগ দলীয় নারী নেত্রীরা মনোনয়ন পাওয়ার জন্য দৌঁড়ঝাপ করছেন। ইতিমধ্যে সাতক্ষীরার সংরক্ষিত আসন (৩১২) থেকে মনোনয়ন ক্রয় করেছে আওয়ামী লীগের ১১ নেত্রী। মনোনয়ন নিয়েছেন সাতক্ষীরার সাবেক পুলিশ সুপার চৌধুরী মজ্ঞুরুল কবিরের স্ত্রী যুবলীগ নেত্রী নূরজাহান মজ্ঞুর।

শহরের বিনেরপোতা এলাকার বেসরকারি প্রতিষ্ঠান ঋশিল্পীর হ্যান্ডিক্যাপস প্রোগ্রামের কো-অর্ডিনেটর সাগরিকা মন্ডল জানান, অসহায় সুবিধা বঞ্চিত মানুষদের নিয়ে কাজ করেন নূরজাহান মজ্ঞুর। নারী সমাজকে এগিয়ে নিতে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। সমাজে নারীদের অগ্রাধিকার ও অধিকার প্রতিষ্ঠায় ভূমিকা রাখছেন তিনি। তার স্বামী সাতক্ষীরার পুলিশ সুপার থাকাকালে ঋশিল্পীতে আবাসিক অটিজম শিশুদের প্রতি শুক্রবার খাবার পৌঁছে দিতেন নূরজাহান মজ্ঞুর। সব সময় তাকে পাশে পেয়েছি। বর্তমানেও বিভিন্ন ধরণের সহযোগিতা অব্যাহত রেখেছেন। তিনি সংরক্ষিত আসনের মনোনয়ন পেলে সাতক্ষীরার অবহেলিত নারী সমাজ এগিয়ে যাবে, অধিকার প্রতিষ্ঠা পাবে সুবিধা বঞ্চিত মানুষদের।
আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করে এই সাগরিকা মন্ডল আরও বলেন, আমরা চাই সাতক্ষীরার নারী সমাজ এগিয়ে যাক। এসপি পত্নি ও যুবলীগ নেত্রী নূরজাহান মজ্ঞুরকে প্রধানমন্ত্রী মনোনয়ন দিলে সামনে থেকে ভূমিকা রেখে কাজ করতে পারবেন তিনি। তার নেতৃত্বে সাতক্ষীরার নারী সমাজ এগিয়ে যাবে।
শহরের তালতলা এলাকার বাসিন্দা রেহেনা পারভীন বলেন, সাতক্ষীরার মানুষ আজ শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করতে পারছে। ২০১৩ সালে রাজনৈতিক অস্থিরতার জন্য সাতক্ষীরা হয়ে উঠেছিলো অশান্ত। ঘরবাড়ি ছেড়ে মানুষ পালিয়ে অন্যের বাড়িতে বসবাস করতো। সাতক্ষীরার সাবেক এই পুলিশ সুপারের কারণেই মানুষ এসব থেকে মুক্তি পেয়েছে।
সাধারণ মানুষদের সঙ্গে মিলেমিশে থাকা যুবলীগ নেত্রী এসপি পত্নি চৌধুরী নূরজাহান মজ্ঞুর সব সময় অবহেলিত বঞ্চিত মানুষদের পাশে দাঁড়িয়েছেন। এসব মানুষরা তাকেই সংরক্ষিত আসনের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন চাই। সাতক্ষীরার বিনেরপোতা এলাকার ঋশিল্পীর ওয়ার্ড সুপার ভাইজার সুপ্রভা বৈরাগী জানান, অসহায় নারীদের জন্য প্রয়োজন নূরজাহান মজ্ঞুরকে।

এদিকে, আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেত্রী ও এসপি পত্নি চৌধুরী নূরজাহান মজ্ঞুর বলেন, ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে চলেছি। তার লক্ষ্য ও উদ্দেশ্যে বাস্তবায়নে সব সময় কাজ করে যাচ্ছি। আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী সাতক্ষীরার সংরক্ষিত আসনের মনোনয়ন দিলে মানুষের পাশে থেকে তার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাবো।
এছাড়া সাতক্ষীরার সংরক্ষিত আসনের জন্য আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ক্রয় করেছেন জেলা মহিলা আ.লীগের সাধারণ সম্পাদিকা ও পৌর কাউন্সিলর জ্যোৎস্না আরা, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব ও জেলা মহিলা আ.লীগের যুগ্ম সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য এড. শাহনেওয়াজ পারভীন মিলি, কষ্ঠশিল্পী চৈতালী মুখার্জী, পৌর কাউন্সিলর ফারহা দিবা খান সাথী, মহিলা আ,লীগ নেত্রী শাহানা মুহিত, বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া হল শাখার সাবেক সভানেত্রী মাসুদা খানম মেধা, সাতক্ষীরার মেয়ে ঢাকা মহানগর উত্তরের সাবেক স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক ডেন্টিস্ট আদেলী এদিব খান, কলারোয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক সুরাইয়া ইয়াসমিন রত্না, জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী কবি সালেহা আক্তার।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …