Breaking News
Home / সারাদেশ / খুলনা / সাতক্ষীরা / তালায় মাটির গভীরে পাওয়া গেল দেড়শ বছরের পুরানো সিন্দুক

তালায় মাটির গভীরে পাওয়া গেল দেড়শ বছরের পুরানো সিন্দুক

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) সংবাদদাতা:
মাটি খুঁড়তে গিয়ে পাওয়া গেছে লোহার সিন্দুক। তালা উপজেলার ইসলামকাটি ইউনিয়নের পুরাতন রেজিস্ট্রি অফিসের পুরাতন ভবন অপসারণকালে গতকাল (সোমবার) বিকেলে একটি সিন্দুক পাওয়া গিয়েছে। তালাবদ্ধ সিন্দুকের মধ্যে কি রয়েছে তা নিশ্চিত করে জানাতে পারেনি কেউ।

শত বছরের বৃদ্ধ ইসলামকাটি গ্রামের বাবু লাল ঘোষ জানান, জমিদার সুরীন্দ্রনাথ চক্রবর্তী এখানে ব্যবসায়িক কাজে ভবনটি নির্মাণ করেছিলেন দেড়শ বছর আগে। ওই সময় তিনি বড় ব্যবসায়ী ছিলেন। ১৯২৬ সালে ওই ভবনে পোস্ট অফিস করা হয়। এরপর করা হয় রেজিস্ট্রি অফিস। দেশ ভাগের আগে জমিদার সুরীন্দ্রনাথ চক্রবর্তী কলকাতায় মারা যান। তার পরিবারের সকল সদস্যরা হাজার হাজার বিঘা সম্পত্তি ও বাড়ি ঘর ফেলে ভারতে চলে যান। ভবন ভাঙতে গিয়ে মাটির নিচে পাওয়া সিন্দুকটিতে সে সময়কালের মুদ্রা বা অন্যকিছু থাকতে পারে।

এদিকে, সিন্দুক পাওয়ার ঘটনা শুনে দেখার জন্য বিভিন্ন স্থান থেকে এলাকাবাসী ভিড় জমান। উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরিন।

তালা থানা পুলিশের ওসি মেহেদী রাসেল জানান, সিন্দুকটি পুলিশের হেফাজতে নেয়া হয়েছে। এর মধ্যে কি রয়েছে সেটি নিশ্চিতভাবে বলা যাবে না। প্রতœতত্ত্ব দফতরের কাছে এটা হস্তান্তর করা হবে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …