Breaking News
Home / আইন ও আদালত / গলাচিপায় সরকারি জমিতে গোলাম মাওলা রনির পাকা ভবন নির্মানের বিরুদ্ধে মামলা

গলাচিপায় সরকারি জমিতে গোলাম মাওলা রনির পাকা ভবন নির্মানের বিরুদ্ধে মামলা

জসিম উদ্দিন, ষ্টাফ রিপোর্টার
গলাচিপার উলানিয়া বন্দরে গোলাম মাওলা রনি সরকারি অকৃষি খাস জমিতে পাকা ভবন নির্মান করায় স্হানীয় ভূমি দফতর তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে। আটখালী ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা উপজেলা সহকারি কমিশনার ভূমি’র আদালতে এ মামলা দায়ের করেন। আদালত থেকে বিবাদি গোলাম মাওলা রনি, তার স্ত্রী মোসা. কামরুন নাহার রুনু, বাবা সামসুদ্দিন মুন্সী ও মা মনোয়ারা বেগমের বিরুদ্ধে ১৯ ডিসেম্বর এ বিষয়ে জবাব দেয়ার নোটিশ প্রদান করেন। তিনি নিজে আদালতে উপস্হিত না হয়ে লোক মারফত নেটিশের জবাব প্রদান করেন। আজ বৃহস্পতি বার এ মামলার শুনানীর দিন নির্ধারন করা হয়েছে।
মামলার বিবরনে বলা হয়, উপজেলার উলানিয়া বন্দরে ২০০৭-০৮ সালে অকৃষি খাস জমি চাদিনা ভিটি হিসেবে অস্হায়ীভাবে ব্যবসা করার জন্য .০৫ শতাংশ করে বিবাদিদের অনুকুলে ০২ শতাংশ জমি একসনা বন্দোবস্ত দেয়া হয়। কিন্তু শর্ত ভঙ্গ করে গোলাম মাওলা রনি পাকা দ্বিতল ভবন নির্মান করেছেন। বন্দোবস্ত প্রাপ্ত চাদিনা ভিটি ব্যবসার উদ্দেশ্যে ব্যবহার না করে পাকা ভবন নির্মান করে গোলাম মাওলা রনি ও তার পরিবারের লোকজন এ ভবনে বসবাস করছেন। এ ছাড়া বন্দোবস্ত নেয়া জমির চেয়ে আরও অতিরিক্ত জমি তিনি নিজের দখলে রেখেছেন বলে মামলায় উল্লেখ করা হয়।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …