Breaking News
Home / সারাদেশ / খুলনা / সাতক্ষীরা / তালায় কুকুরের দৌরাত্বে অতিষ্ঠ এলাকাবাসী: প্রশাসনের হস্তক্ষেপ কামনা

তালায় কুকুরের দৌরাত্বে অতিষ্ঠ এলাকাবাসী: প্রশাসনের হস্তক্ষেপ কামনা

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) সংবাদদাতা:
তালা বাজার সহ সরকারী দপ্তর এলাকা গুলোই এখন সর্বত্র চলছে ক্ষ্যাপা কুকুর আতংক। এক কথায় বেওয়ারিশ কুকুরের দৌরাত্বে অতিষ্ঠ স্থানীয় এলাকাবাসী। পাড়া-মহল্লা, নদীর ধার, খেলার মাঠ, সড়ক,সর্বত্র এসব কুকুরের আনাগোনা। যত্রতত্র সময়-অসময়ে কুকুরের ডাকাডাকিতে রীতিমতো বিরক্ত হয়ে উঠেছে তালাবাসী। ফলে বেওয়ারিশ পগলা কুকুর এলাকাবাসীর মাঝে এখন বড় আতঙ্কের বিষয় হয়ে উঠেছে।

তালা কুকুরের জন্য ভয়ে আছে সাধারন মানুষ। বেশ কয়েক সপ্তাহ ধরে তালা বাজারের বিভিন্ন এলাকা, রাস্তায় দলবদ্ধ ভাবে কুকুরের ব্যাপক আনাগোনায় জনমনে প্রশ্ন এতো কুকুর আসলো কোথা থেকে? এলাকার হাঁস, মুরগী, গবাদী পশু সহ শিশুদের নিয়ে বিপাকে পড়েছে এলাকাবাসী। শিশুরা বাইরে বের হতে ভয় পাচ্ছে, যে কারণে বিপাকে পড়েছে অভিভাবকরা। কোন কোন সময় ছোট বাচ্চা দেখলে তাড়া করছে কামড়ানোর জন্য।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত এক সপ্তাহ ধরে তালা বাজার সহ আবাসিক এলাকা গুলোতে ব্যাপক পরিমানে কুকুরের আনাগোনা লক্ষ্য করা যাচ্ছে। এক সাথে ১০-১২টি কুকুর সংঘবদ্ধ ভাবে চলাফেরার করার ফলে সাধারন মানুষ পাশে যেতেও সাহস পাচ্ছে না। ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত বাজার ও এলাকাগুলোতে বেশী কুকুরের আনাগোনা লক্ষনীয়। এই সময়টায় কমলমতি ছাত্র-ছাত্রীরা স্কুলে যায়। কিন্তু সব সময় তাদের মনের মধ্যে কুকুর আতংক বিরাজ করছে। ইতিমধ্যে কয়েকজনকে কুকুরের কামড়ে আহত হয়েছেন ২-৩ জন ।

তালা সদরের সবুজ জানান, গতকাল একটা সংঘবদ্ধ কুকুর দল হঠাৎ তাড়া করে আমি রাস্তার পাশে একটি দোকানে আশ্রয় নিয়ে এ যাত্রায় রক্ষা পায়।

সরকারী এক কর্মকর্তা জানান, উপজেলা পরিষদ চত্বরে ধোকার আগেই দলবদ্ধ কুকুরের আনাগোনা চোখে পরে । অফিস আসতে অনেকে ভয় পাচ্ছে ।

এছাড়া এলাকার সহ আরো অনেকে এই প্রতিনিধিকে জানান, গত ১ সপ্তাহ কুকুরের উপদ্রব এতটা বৃদ্ধি পেয়েছে এ অবস্থায় আমাদের সন্তানদের নিয়ে খুবই চিন্তার মধ্যে আছি। এঘটনায় তালা বাজার সহ আশপাশের এলাকাগুলোতে কুকুর আতংক বিরাজ করছে। এলাকাবাসী এই কুকুরের হাত থেকে পরিত্রান পাওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …