Breaking News
Home / সারাদেশ / রংপুর / গাইবান্ধা / গাইবান্ধায় ৪৭তম জাতীয় সমবায় দিবস

গাইবান্ধায় ৪৭তম জাতীয় সমবায় দিবস

আল কাদরী কিবরীয়া সবুজ, গাইবান্ধা সংবাদদাতা
গাইবান্ধায় ৪৭তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্যে পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, বণার্ঢ্য র‌্যালী, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ। রোববার সকালে দিবসটি উপলক্ষে স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে “সমবায় ভিত্তিক সমাজ গড়ি-টেকসই উন্নয়ন নিশ্চিত করি” শীর্ষক এক আলোচনা সভায় জেলা সমবায় অফিসার আনিসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও উপ-সচিব রোকসানা খাতুন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সমবায়ী হাসান মাহমুদ সিদ্দিক, প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপন, বাসসের প্রতিনিধি সরকার শহীদুজ্জামান, লক্ষ্মীপুর উষা সমবায় সমিতির নির্বাহী পরিচালক লিটন দাসসহ সমবায়ী নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, সমবায় আন্দোলনের মাধ্যমে তৃণমূল পর্যায়ে কর্মসংস্থানের সুযোগ রয়েছে। কৃষি ও শিল্প ক্ষেত্রে ছোট-ছোট গ্রুপ গঠন করে সমবায়ী সদস্যদেরকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তিতে পরিণত করে উৎপাদন মূলক কর্মকান্ডে সম্পৃক্ত হলেই ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা সম্ভব হবে । এর আগে পাবলিক লাইব্রেরী চত্বরে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলনের পর সমবায়ীদের একটি বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …