Breaking News
Home / সারাদেশ / রংপুর / গাইবান্ধা / গাইবান্ধায় সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে আলেম ওলামাদের করনীয় শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

গাইবান্ধায় সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে আলেম ওলামাদের করনীয় শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

আল কাদরী কিবরীয়া সবুজ, গাইবান্ধা সংবাদদাতা
গাইবান্ধা জেলা পুলিশ ও ইসলামিক ফাউন্ডেশনের উদ্দ্যোগে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে আলেম ওলামাদের করনীয় শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা আজ রবিবার স্থানীয় পুলিশ লাইনের উন্মক্ত মিলনায়তনে অনুষ্ঠিত হয় ।
কর্মশালার উদ্বোধন করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আলহাজ্ব শামীম মোহাম্মাদ আফজাল।অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম সাদিকুর রহমানের সভাপতিত্বে এ কর্মশালায় বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া , ইসলামিক ফাউন্ডেশন মহাপরিচালক কার্যালয়ের উপপরিচালক মুজিবুল্লাহ ফরহাদ , উপপরিচালক আলমগীর শিকদার , গাইবান্ধা ফকিরপাড়া জামে মসজিদের পেস ইমাম মুফতী মওলানা জোবায়ের আহমেদ সহ বিভ্ন্নি মসজিদের ইমাম ও ওলামা মাশায়েখ গণ ।

বক্তারা বলেন, ইসলাম কোনো হত্যাকে সর্মথন করে না । ইসলাম শান্তির ধর্ম । অনেকেই ইসলামকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন । আজকে এই ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে গ্রামে গঞ্জে অনেক প্রতিভাবান আলেম সমাজে অবদান রাখছেন । তিনি মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূল করার আহ্বান জানান ।
কর্মশালায় মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রাক-প্রাথমিক সহজ কোরআন ও বয়স্ক শিক্ষা কেন্দ্র এবং দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা অংশ নেয় ।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …