Breaking News
Home / জাতীয় / পটুয়াখালী-৩ আসনে আওয়ামীলীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশীর ছড়াছড়ি

পটুয়াখালী-৩ আসনে আওয়ামীলীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশীর ছড়াছড়ি

জসিম উদ্দিন, গলাচিপা (পটুয়াখালী) সংবাদদাতা
পটুয়াখালী-৩( গলাচিপা- দশমিনা) আসন বরাবরই আওয়ামীলীগের দখলে। এই আসনটিকে আওয়ামীলীগের শক্ত ঘাটি বলা হয়। তবে বিগত সব অংশগ্রহন মূলক নির্বাচন গুলোতে শক্ত প্রতিদ্বন্ধিতা গড়ে তুলেছিল বিএনপিও। বর্তমান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনটি আওয়ামীলাীগ চায় ধরে রাখতে আর বিএনপি চায় ঘুরে দাড়াতে। এখানে জাতীয় পার্টি কখনও কোন প্রতিদ্বন্ধিতায় আসতে পারেনি। আওয়ামীলীগের প্রার্থী যারা দলীয় মনোনয়ন ফর্ম কিনেছেন- জমা দিয়েছেন ও সাক্ষাতকার গ্রহনে অংশ নিয়েছেন তাদের সংখ্যা ২২ জন। বিএনপি-র মনোনয়ন ফর্ম কিনেন মোট ১১ জন, জমা দিয়েছেন ও সাক্ষাতকার দিয়েছেন ৯ জন। জাতীয় পার্টির মনোনয়ন ফর্ম কিনেছেন ৩ জন, জমা দিয়েছেন ও সাক্ষাতকার দিয়েছেন ৩ জন। এই আসনে মোট মনোনয়ন ফর্ম কিনেছেন ৩৬ জন কিন্তু মনোনয়ন ফরম জমা ও সাক্ষাতকারে অংশ গ্রহন করেছেন ৩৪ জন।

আওয়ামীলীগের মনোনয়ন ফর্ম কিনেছেন ২২ জন, এই তথ্য নিশ্চিত করেছেন ওবায়দুল ইসলাম সাবেক সহ-সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ কমিটি। ১. আ.খ.ম.জাহাঙ্গীর হোসাইন, ২. কামরান সাহিদ প্রিন্স, ৩. গোলাম মাওলা রনি, ৪. এস এম সাহজাদা, ৫. কাজি আলমগীর, ৬. ডাঃ মোঃ শাজাহান, ৭. এড্য. সাখায়েত হোসাইন, ৮. মোঃ ফোরকান কবির মিয়া, ৯. মোঃ আব্দুল আজিজ, ১০. মোঃ শাহ আলম হাওলাদার, ১১. এস. এম. ফজলুল হক, ১২. মোঃ তসলিম সিকদার , ১৩. মোঃ হিরণ আহমেদ, ১৪. এ্যাডঃ ইকবাল মাহামুদ লিটল, ১৫. ইদ্রিস মিয়া, ১৬. মোঃ সোহেল, ১৭. আশরাফ হাওলাদার, ১৮. মোঃ রেজাউল করিম, ১৯. আরিফুর রহমান টিটু, ২০. হাজী গোলাম মোস্তফা নান্টু, ২১. মোঃ আবুল বরকত, ২২. রাজু আহম্মদ।

বিএনপির মনোনয়ন ফর্ম কিনেছেন ১১ জন জমা ও সাক্ষাতকারে অংশগ্রহন করেন ৯ জন, এই তথ্য নিশ্চিত করেছেন হাসান মামুন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য। ১. হাসান মামুন, ২. আলহাজ্জ্ব গোলাম মস্তফা, ৩. আলহাজ্জ্ব শাহজাহান খান, ৪. ব্যারিস্টার আশিকুর রহমান, ৫. অবঃ কর্নেল ইসাহাক, ৬. লায়লা ইয়াছমিন, ৭. আলতাফ খান, ৮. শিপলু খান, ৯. সেলিম বেপারী। আর ১. মফিজুর রহমান ও ২. আখতার হোসেন মেবুল এই দুজন ফরম কিনে জমা দেননি।

জাতীয় পার্টি (এরশাদ) এই তথ্য নিশ্চিত করেন, উপজেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলাম। ১. মোঃ নজরুল ইসলাম, ২. মোঃ মাহবুব হোসেন, ৩. মোঃ মিল্টন হোসেন।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …