Breaking News
Home / আইন ও আদালত / গোবিন্দগঞ্জে ৬ বৎসরের শিশুকে ধর্ষনের চেষ্টা: ৪ দিন পর থানায় মামলা

গোবিন্দগঞ্জে ৬ বৎসরের শিশুকে ধর্ষনের চেষ্টা: ৪ দিন পর থানায় মামলা

আল কাদরী কিবরীয়া সবুজ, গাইবান্ধা সংবাদদাতা
গাইবান্ধার গোবিন্দগঞ্জে শালমার ইউনিয়নের কলাকাটা হামছাপুর গ্রামের ৬ বছর বয়সের এক শিশু শিক্ষার্থীর মুখ চেপে ধরে জোর পূর্বক ধর্ষনের চেষ্টার ফলে যৌনাঙ্গে ক্ষতের ঘটনায় আসামী পক্ষ বিত্তশালী হওয়ায় কতিপয় সমাজপতিরা মোটা অংকের টাকা খেয়ে ঘটনা ধামপাচা দেয়ার চেষ্টার ৪দিন পর অবশেষে থানায় যৌন নিপিড়নের মামলা দায়ের হয়েছে।

গোবিন্দগঞ্জ থানার অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলা শালমারা ইউনিয়নের কলাকাটা হামছাপুর গ্রামের ৬ বৎসরের ১ম শ্রেনীর এক শিশু শিক্ষার্থীকে একই গ্রামের সৌদি প্রবাসী বুলবুলের বখাটে ছেলে স্বপন(১৯)গত ১৩/১১/২০১৮ইং দুপুরে কচুরি পানা ফুল তুলে দেয়ার কথা বলে সুকৌশলে বাড়ী থেকে ডেকে নিয়ে ধান ক্ষেতে মুখ চেপে ধরে জোরপূর্বক প্রথমে যৌনাঙ্গে হাত দিয়ে স্পর্শ ও ধর্ষনের চেষ্টা করে।এর একপর্যায়ে শিশুটির আত্মচিৎকার ও কান্নাকাটিতে আশেপাশের লোকজন এগিয়ে এলে বখাটে স্বপন পালিয়ে যায়। পরে শিশুটির যৌনাঙ্গে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে। ঘটনা ধামচাপা দেয়ার জন্য সমাজতিরা প্রাথমিক ভাবে হোমিও চিকিৎসা করে। এবং ওই সমাজপতিরা শিশুটির পিতা ঢাকায় গার্মেন্টসে চাকুরীরত থাকায় তাকে খবর না দিয়ে মোটা অংকের টাকা খেয়ে ঘটনা ধামপাচা দেয়ার চেষ্টা করতে থাকে। এরি এক পর্যায়ে শিশুটির পিতা ঢাকা থেকে এসে বিচার চেয়ে গোবিন্দগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করে। এজাহার পেয়ে এস আই ফনি ভূষন ঘটনার তদন্তে যায়। আসামী পক্ষ বিত্তশালী সেখানেও প্রভাব খাটায়। এক পর্যায়ে এজাহার সংশোধনের নামে ধর্ষনের চেষ্টার ঘটনাটি ভিন্ন খাতে প্রভাবিত করে যৌন নিপিড়নের মামলা দায়ের করে।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এস আই ফনি ভূষন মোবাইল ফোনে বিরক্ত কন্ঠে জানান, যৌন নিপিড়ন ও ধর্ষনের চেষ্টা এক নয়। দুটির ধারা আলাদা, আলাদা, তবে এ আলোচিত এই শিশু ধর্ষনের চেষ্টার ঘটনা যৌন নিপিড়নের মামলা কিভাবে হল, তা জানতে,বুঝতে চাইলে তিনি ফোন কেটে দেন।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান জানান, শালমারা ইউনিয়নে একটি শিশুকে যৌন নিপিড়নের অভিযোগে মামলা দায়ের হয়েছে।

শিশু ধর্ষনের চেষ্টার ঘটনার পর থেকেই শিশুটির পরিবার চরম নিরাপত্তা হীনতায় ভূগছে। এলাকাবাসী এ ঘটনার দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেছেন।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …