Breaking News
Home / সারাদেশ / রংপুর / গাইবান্ধা / প্রথম আলো বন্ধুসভার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গাইবান্ধায় মাদকবিরোধী সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রথম আলো বন্ধুসভার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গাইবান্ধায় মাদকবিরোধী সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

আল কাদরী কিবরীয়া সবুজ, গাইবান্ধা সংবাদদাতা
প্রথম আলো বন্ধুসভার ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে গত ১১ নভেম্বর সন্ধ্যায় গাইবান্ধা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে মাদকবিরোধী সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন গাইবান্ধা বন্ধুসভার সভাপতি নাহিদ হাসান চৌধুরী রিয়াদ। স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর গাইবান্ধা প্রতিনিধি শাহাবুল শাহীন তোতা।

আলোচনায় অংশ নেন, গাইবান্ধার জেলা প্রশাসক সেবাষ্টিন রেমা, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, গাইবান্ধা পাবলিক লাইব্রেরি এন্ড ক্লাবের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জিয়াউল হক জনি প্রমুখ।

সভায় বক্তারা বলেন, প্রথম আলোর সংবাদকর্মীরা মানবিক দায়িত্ববোধ থেকে মানুষের জন্য কাজ করছে। বিশেষত প্রথম আলো প্রতিষ্ঠালগ্ন থেকে মাদকের বিরুদ্ধে সোচ্চার। পত্রিকাটি মাদকের বিরুদ্ধে সভা, সেমিনার ও কনসার্ট করে যাচ্ছে। এটা নিসন্দেহে ভালো উদ্যোগ। এতে সচেতনতা সৃষ্টি হচ্ছে। তারা আরও বলেন, এই উদ্যোগ যেন অব্যাহত থাকে।

সভায় পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া বলেন, একসময় যারা আজকের কাগজ প্রকাশ করে সংবাদপত্র জগতে ভিন্নতা এনেছিলেন, তারাই এখন ভোরের কাগজ ও পরে প্রথম আলো প্রকাশ করে সেই ধারা ধরে রেখেছেন। ফলে পত্রিকাটি পাঠকপ্রিয় হয়ে উঠেছে। তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে প্রশাসন কাজ করছে, প্রথম আলোও করছে। অর্থাৎ যার যে জায়গা থেকে কাজ করছে। সবাইকে ঐক্যবদ্ধভাবে মাদকের বিরুদ্ধে কাজ করতে হবে।

জেলা প্রশাসক সেবাষ্টিন রেমা বলেন, মাদকের বিরুদ্ধে বন্ধুসভার সদস্যরা সোচ্চার হয়ে কাজ করছে। এটা ভালো উদ্যোগ। তিনি বন্ধুসভার সদস্যদরে উদ্দেশ্যে বলেন, তোমাদের সামনে আলো ও অন্ধকার দুইটি পথ রয়েছে। এরমধ্যে ভালো পথটি বেছে নিতে হবে।
পরে গান গেয়ে শোনান গাইবান্ধা বন্ধুসভার সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, অনুষ্ঠান সম্পাদক স্বজন খন্দকার, সদস্য লায়লা বিনতে ফিরোজ, রিতা আকতার, ফারিয়া আক্তার তন্নি, তানজিরা ইসলাম লুবা, মাসুম আব্দুল্যাহ, রায়হান রাব্বী প্রমুখ। কিবোর্ডে ছিলেন বিপুল চন্দ্র বর্মণ ও প্যাডে শাকিল আহমেদ।
অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে জন্মদিনের কেক কাটেন বন্ধুসভার সদস্যরা। পরে অতিথিরা উপস্থিত শিক্ষার্থী ও বন্ধুসভার সদস্যদের মাদকবিরোধী শপথবাক্য পাঠ করান। এসময় সবাই দাঁড়িয়ে হাত উচিয়ে শপথবাক্য পাঠ করেন।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …