Breaking News
Home / সারাদেশ / বরিশাল / পটুয়াখালী / ফতুল্লায় শিক্ষকগনের কড়া দৃষ্টিতে শুক্রবারের জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত

ফতুল্লায় শিক্ষকগনের কড়া দৃষ্টিতে শুক্রবারের জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত

এ,আর,কুতুবে আলম, ফতুল্লা (নারায়ণগঞ্জ) সংবাদদাতা :
সারা বাংলাদেশে জেএসসি জেডিসি ও কারীগরি নবম সমাপনী পরীক্ষা চলছে। গত ৯ নভেম্বর (শুক্রবার) সকাল নয়টায় ইংরেজী পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষায় নারায়ণগঞ্জ জেলার মধ্যে ফতুল্লা থানাধীন বক্তাবলী কানাইনগর সোবাহানিয়া স্কুল এন্ড কলেজের পরীক্ষা অত্যান্ত সুষ্ঠ কড়াকড়ি সঠিকভাবে শিক্ষকদের গার্ডে পরীক্ষা হচ্ছে বলে এলাকাবাসী জানান।
এলাকা সূত্রে জানা যায়, ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের একটি সেরা স্কুল কানাই নগওে স্কুল টি। এই স্কুলের অবকাঠামো জেলার অন্যান্য স্কুলের চেয়ে চমৎকার। এখানকার পরিবেশ ও স্কুলের ম্যানেজিং কমিটিসহ প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকাগণ যথেষ্ট সচেতন। এই ্স্কুলের পরীক্ষার কেন্দ্রটি কড়া নিরাপত্তার চাঁদরে ঢাকা। এখানে পরীক্ষার শুরু থেকেই গেইটে তালা বদ্ধ কড়া হয়। শুধু মাত্র সাংবাদিক পুলিশ ও সরকারী অফিসার ছাড়া কেহ প্রবেশ করতে পারেন না। গত শুক্রবার ফতুল্লার লালপুরের মালেক মিয়া , সালেয়া বেগম জানান, ফতুল্লার মধ্যে সেরা স্কুল হবে কানাইনগর সোবাহানিয়া স্কুল এন্ড কলেজ কড়া গার্ডে াামার মেয়ে পরীক্ষা দিচ্ছে। পরীক্ষার হলে শিক্ষার্থীরা কথা ও অবৈধ কোন প্রকার সুবিধা নিতে পাওে না। ম্যাজিষ্ট্রেট লাগে না ছাড়েরাই বড় ম্যাজিষ্ট্রেট । এখানে রাস্তা ছাড়া মাঠেও কোন অভিবভাবক বসতে পারে না। সবাই দূরে থাকতে হয়। পরীক্ষার শুরুর আগেই ফতুল্লা তানা পুলিশ ও স্কুলের শিক্ষকগণ ছাত্র ছাত্রীদের পরীক্ষার হলে প্রবেশপত্র দেখে প্রবেশ করান মেইন গেইটে। অভিভাবকরা জানান নারায়ণগঞ্জও এমন কড়াকড়ি নিয়মে পরীক্ষা নেয়না যা বক্তাবলী কানাইনগর সোবানিয়া স্কুল এন্ড কলেজে চলছে। এতে মেধাবী শিক্ষার্থীরা অনেক রিলেক্সভাবে পরীক্ষা দিচ্ছে। ঐ প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. আমজাদ হোসেন জানান, তারা বলেন , আমরা নিজেরা যদি সঠিক দায়িত্ব পালন করি তাহলে আমাদের উধ্বর্তন কর্মকর্তারা অব্যশই আমাদের প্রতি সন্তষ্ট থাকবে। আমাদের বক্তাবলী ,আলির টেক গোপনগর এই ইউনিয়নে বেশ কয়েকটি স্কুল রয়েছে। এখানে এস,এস,সি‘র কেন্দ্র দিলে অব্যশই আমরা উপকৃত হবো। আশা রাখি আগামীতে মনানীয় সংসদ সদস্য নারায়ণগঞ্জের রূপকার আলহাজ্ব এ.কেএম শামীম ওসমান স্যার আমাদের দিকে লক্ষ রাখবেন।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …