Breaking News
Home / শিক্ষা / ৯১ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য ৭

৯১ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য ৭

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) সংবাদদাতা:
তালার শহীদ আলী আহম্মেদ সরকারি বালিকা বিদ্যালয়ে দশম শ্রেণীর বার্ষিক (এসএসসি টেষ্ট) পরীক্ষার ফলাফল মারাতœক বিপর্যয় হয়েছে। এ নিয়ে শিক্ষার্থী সহ অভিভাবক মহলে নেতিবাচক মিশ্র প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে । বিদ্যালয়ের ৯১ জন পরীক্ষার্থীর পাশ করেছে মাত্র ৭ জন। আসন্ন এস এস সি পরীক্ষার আগে পরীক্ষার্থীদের প্রস্তুতির এমন বেহাল চিত্র বিদ্যালয়ের সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদেরকেও নানাভাবে প্রশ্ন বিদ্ধ করেছে। এমন পরিস্থিতিতে তাদের মূল পর্বের পরীক্ষায় উত্তীর্ণের ব্যাপারে সকলের মধ্যে এক প্রকার ভীতির জন্ম দিয়েছে।

জানাযায় ,উপজেলা সদরে অবস্থিত তালা শহীদ আলী আহম্মেদ সরকারি বালিকা বিদ্যালয়ে চলতি বছর দশম শ্রেণির ৯১ জন ছাত্রী তাদের নির্বাচনী পরীক্ষায় অংশ নেয়। তবে অত্যন্ত পরিতাপের বিষয় এবার তাদের মাত্র ৭ জন ছাত্রী বার্ষিক(টেস্ট) পরীক্ষায় কৃতকার্য হয়েছে।

এদিকে পরিস্থিতি সামলাতে বিদ্যালয় কতৃপক্ষ অকৃতকার্য শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে মঙ্গলবার সকালে অভিভাবক সমাবেশ করেছে। এতে অকৃতকার্য পরীক্ষার্থীদের নিয়ে আলাদা কোচিং ও মূল্যায়ন পরীক্ষার ভিত্তিতে ফরম পূরণের সিদ্ধান্ত নিয়েছেন,কতৃপক্ষ। এ জন্য তারা অভিভাবকদের প্রতি বাড়িতে সন্তানদের উপর বাড়তি নজরদারির আহ্বান জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক অভিভাবকরা জানান, শিক্ষকদের অবহেলায় এমন ফলাফল বিপর্যয়ের ঘটনা ঘটেছে। শিক্ষকরা সময়মত ক্লাস না নেওয়া, শিক্ষার্থীদের প্রতি মনোযোগী না হওয়ার কারণে এই বিপর্যয়।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অলোক কুমার তরফদার প্রতিনিধিকে জানান, শিক্ষক সংকট ও শিক্ষার্থী অনুপস্থিতির কারণে রেজাল্ট খারাপ হয়েছে। তবে তিনি গত দশ বছরে স্কুলের রেজাল্ট ভালো বলে দাবী করেছেন। পরীক্ষার পূর্বে আগামী ৩ মাস ছাত্রীদের বিশেষ কোচিংয়ের মাধ্যমে উপযোগী করে গড়ে তোলা হবে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …