Breaking News
Home / সারাদেশ / ঢাকা / কিশোরগঞ্জ / অভিনেতা সাইফ খানের মিডিয়া জগৎ পথ চলার কিছু কথা

অভিনেতা সাইফ খানের মিডিয়া জগৎ পথ চলার কিছু কথা

জনি হোসেন, করিমগঞ্জ (কিশোরগঞ্জ) সংবাদদাতা
ছোটপর্দার জনপ্রিয় মুখ অভিনেতা সাইফ খান ছোট বেলা থেকেই ইচ্ছে ছিল তার বড় হয়ে সে একজন নাম করা অভিনেতা হবে৷ সময়ের সাথে তাল মিলিয়ে চলতে চলতে আজ সে একজন আমাদের সুপরিচিত অভিনেতা হিসাবে পরিচিত লাভ করেছেন অভিনেতা সাইফ খান।

সাইফ খান ১৯৮৩ সালে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় জগতা গ্রামে একটি মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন করেন । তাঁর বাবা ছিলেন একজন ব্যবসায়ী এবং মাতা একজন গৃহিণী। পরিবারে তাঁর অন্যান্য সদস্যরা হলেন তিন ভাই তিন বোন ৷

সাইফ খান এর ইচ্ছে প্রসঙ্গে তিনি বলেন আমি অনেক পথ পাড়ি দিয়ে আজকে এই স্থানে এসেছি। ছেলেবেলা থেকেই প্রিয় মানুষদের অভিনয় দেখে দেখে মনের মধ্যে অভিনয়ে ইচ্ছে তৈরি হতো। খুব কষ্ট হতো ভেবে যে আমি কোনোদিন অভিনয় করতে পারব কি না। কারণ আমার জন্য কোনো সুযোগ ছিলো না। অভিনয় করার একটা প্রবল আগ্রহ সবসময় ফিল করতাম ৷ কারন অভিনেতা হওয়ার আগে আমার ইচ্চে ছিল আমি ডিফেন্স আর্মিতে চাকরি করার কারণ আমি সাইন্সের ছাত্র ছিলাম। সব সময় বুকে লালন করতাম আর্মি হয়ে দেশের মানুষের সেবা করব। এর বাইরে যে অপশনটি আমার মধ্যে কাজ করত তা হলো অভিনেতা হওয়া। খুব পছন্দ ছিল এই পেশাটিও। কিন্তু এইচএসসি পরীক্ষা শেষ করার পর হঠাৎ করেই যেন ছোটবেলার স্বপ্নগুলো হারিয়ে যেতে থাকল। বলা চলে মনের অজানত্মেই অভিনয়ের প্রতি ঝোঁক চলে আসে।

তারপর সাইফ খান ২০০৫ সালে উদীচী শিল্পী গোর্ষ্টীর নাট্য দলে টংঙ্গী গাজীপুর শাখায় যোগ দেন এবং সেখানে একের পর এক মঞ্চ নাটকে অভিনয় করে থাকেন ।সর্বশেষ মঞ্চ নাটক বৃত্ততে অসাধারন অভিনয় করলে।নাট্য পরিচালক খ ম খুরশীদ তার অভিনয়ে মুগ্ধ হন এবং উনার পরিচালিত নাটকে অভিনয় করার সুযোগ করে দেন সাইফ খান কে ।খ ম খুরশিদের পরিচালিত নাটক ভয়ংকর রাত (মাই টিভি) অঝর শ্রাবন (আর টিভি)গার্মেন্টস কন্যা সহ বেশকিছু নাটকে খ ম খুরশীদের সহ্-যোগিতায় অসাধারন অভিনয়ের মাধ্যমে সুনাম অর্জন করে সাইফ খান ।

হঠাৎ একদিন বাংলাদেশের চলচ্চিত্রের খল নায়ক ইয়াসিন হিরা সাইফ খানের অভিনয় দেখে বলেন: কি হিরো ।জবাবে সাইফ খান বলেন আমি হিরো হতে চাই না আমি খল নায়ক হতে চাই। তিনি খুশি হয়ে বেশ কয়েক জন নামিদামি পরিচালকের সাথে পরিচয় করে দেন।সাইফ খান এর প্রতিভা দেখে একদিন সিনেমা পরিচালক মনির হোসেন মিঠু পরিচালিত ভালবাসা ১৬ আনা সিনেমাতে খল নায়ক চরিত্রে অভিনয় করার সুযোগ করে দেন ভালবাসা ১৬ আনা অভিনয় দেখে জাজ মাল্টিমিডিয়া সহযোগিতায় ভারত – বাংলাদেশ যৌথ প্রযোজনা সুপার হিট বাংলা সিনেমা নবাব চলচিত্রে অভিনয় করার সুযোগ পান সাইফ খান ।

তারপর থেকেই একের পর এক কাজ করে চলছে অভিনেতা সাইফ খান । টেলিভিশনের পর্দাতে পা রাখতে বেশি দিন সময় লাগেনি সাইফ খানের।নাট্য পরিচালক জুলহাজ এর সহ যোগিতায় রঙিন টিভির পর্দা অভিষেক হই সাইফ খানের কিছু দিন যেতে না যেতেই আবার ও রাসেল এর সহ-যোগিতায় দীপ্ত টিভিতে অভিনয়ের জায়গা করেনেন সাইফ খান দিপ্ত টিভির পরিচালিত,ধারাবাহিক পালকি,অপরাজিতা,ইত্যা­দি নাটকে খল নায়কের চরিত্রে অভিনয় করে আবারও খলনায়ক হিসাবে সবার কাছে পরিচিত হলেন অভিনেতা সাইফ খান ।

বর্তমানে অভিনেতা সাইফ খান এর, আর,এফ,এল থ্রেড পাইপ ও ফ্রুট ফান বিস্কুট দুটি বিজ্ঞাপন সময় টিভি তে রাত ৮ সংবাদ বিরতিতে নিয়মিত প্রচার হচ্ছে সামনে বেশ কয়েকটি ফিল্ম ও নাটক প্রচার এর অপেক্ষায় আছে সাইফ খান এখন নিয়মিত টিভি নাটক,ফিল্ম, বিঙ্গাপন, সর্টফ্লিম, মিউজিক ভিডিওসহ নাটকে কাজ নিয়ে অনেকটা ব্যস্ত সময় পার করছে সাইফ খান । সাইফ খান সকল মিডিয়ার প্রিয় পরিচালক সহ্ সকলের সহ্-যোগিতা নিয়ে সামনে আরও এগিয়ে যেতে চাই,তার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন ৷

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …