Breaking News
Home / সারাদেশ / খুলনা / সাতক্ষীরা / তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ভবনে ফাটল,বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা

তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ভবনে ফাটল,বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) সংবাদদাতা:
তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ভবনে ফাটল ধরেছে। ফাটল ধরা ভবনের নিচে ঝুঁকি নিয়ে চলছে চিকিৎসাসেবা। যেকোনো মুহূর্তে ভবন ধসে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন রোগী ও স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত ব্যক্তিরা।

জানা যায়, ১৯৭২ সালে তালা উপজেলায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স করা হয়। ২০০৪ সালে ৩১ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সটিকে ৫০ শয্যায় উন্নীত করা হয়। তৈরি করা হয় নতুন আরেকটি ভবন। স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা নিতে আসা রহিমাবাদ গ্রামের হাফিজুর রহমান বলেন, স্বাস্থ্য কমপে¬ক্সের ভবনটির একেবারে বেহাল দশা । রোগীরা আতঙ্কের মধ্যে থাকে। ছাদের কংক্রিট খসে পড়ছে রোগীদের ওপর। এমন অবস্থা দীর্ঘদিনের হলেও আজও সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি।

স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শাহারুল ইসলাম বলেন, ভবনে ফাটল দেখা দিয়েছে। আমরা ঝুঁকির মধ্যে রোগীদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছি। মাঝেমধ্যে কংক্রিট খসে পড়ে আমাদের ওপর। চিকিৎসা নিতে আসা রোগী, তাদের স্বজন, দায়িত্বরত চিকিৎসক সহ সবাই আতঙ্কে রয়েছেন।

তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার জানান, উপজেলার চার লক্ষাধিক মানুষের স্বাস্থ্যসেবা দেয়া স্বাস্থ্য কমপ্লেক্সটি শুধু সংস্কার করলে হবে না, এর একটা স্থায়ী সমাধান করা প্রয়োজন। বিষয়টি সমাধানে উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয়ে বিভিন্ন সময় আবেদন করা হয়েছে। কিন্তু কোনো কাজ হয়নি।

তালা স্বাস্থ্য কমপে¬ক্সের আবাসিক মেডিকেল অফিসার রাজীব সরদার বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের বেহাল দশার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে একাধিকবার জানানো হয়েছে। আশা করছি,দ্রুত সংস্কারে পদক্ষেপ নেবে কর্তৃপক্ষ।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …