Breaking News
Home / সারাদেশ / রংপুর / গাইবান্ধা / পলাশবাড়ীতে বিএনপির কমিটিতে ত্যাগী নেতাদের বঞ্চিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

পলাশবাড়ীতে বিএনপির কমিটিতে ত্যাগী নেতাদের বঞ্চিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

আল কাদরী কিবরীয়া সবুজ, গাইবান্ধা সংবাদদাতা
গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে সদ্য অনুমোদিত আহবায়ক কমিটি থেকে বঞ্চিত করার প্রতিবাদে এক সংবাদ সম্মেলন আজ রোববার সন্ধ্যায় অনু্ষ্ঠিত হয়েছে।
কমিটি বঞ্চিত ত্যাগী, যোগ্য নেতাদের আয়োজনে প্রেস ক্লাবে (গাইবান্ধা রোড) আয়োজিত জনাকীর্ণ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন গাইবান্ধা জেলা বিএনপির সাবেক সদস্য ও উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারন সম্পাদক মিজানুর রহমান সেলিম। তিনি বলেন অনুমোদিত পলাশবাড়ী উপজেলা বিএনপি’র অন্তর্ভূক্ত অধিকাংশ নেতাকর্মি উড়ে এসে জুড়ে বসা। তাদের নেই কোন মেধা। নেই কোন রাজনৈতিক অভিজ্ঞতা। বিগত বা চলমান আন্দোলনে কখনোই চোখে পড়েনি। অধিকাংশই পরীক্ষিত সুযোগ সন্ধানী। ফলে তুলনামূলক সিনিয়র নেতাকর্মিরা বিক্ষ্ব্ধু হয়ে উঠেছেন।চলমান আন্দোলনের এই সময় দলের নিবেদীত নেতাকর্মিদের অসম্মান করে বাদ দিয়ে অদক্ষ, অযোগ্য ও অনভিজ্ঞদের কমিটিতে অন্তর্ভূক্ত করার তীব্র প্রতিবাদ জানান। এছাড়া সংবাদ সম্মেলনে অবিলম্বে ঘোষিত পলাশবাড়ী উপজেলা আহবায়ক কমিটির যাবতীয় অসঙ্গতি সংশোধন পূর্বক বাদপড়া নেতৃবৃন্দকে সঠিক পদমর্যাদায় অন্তর্ভূক্ত এবং সুযোগ সন্ধানীদের বাদ দেয়ার জন্য জোর দাবী জানান। তিনি এ ব্যাপারে বিএনপি কেন্দ্রীয় দায়ীত্বশীল নেতৃবৃন্দের যথাযথ হস্তক্ষেপ কামনা করেন।
সংবাদ সম্মেলনে ৫৬ জন নেতাকর্মি স্বাক্ষর করেন। উপস্থিত নেতাকর্মিরা অভিযোগ করেন পূর্ণাঙ্গ কমিটি গঠনে সংশ্লিষ্ট দায়িত্বশীল নেতৃবৃন্দের অর্থ বাণিজ্য, প্রতিহিংসা ও স্বজনপ্রীতির কারণে ত্যাগী নেতারা বাদ পড়েছেন। পরীক্ষিত ত্যাগী নেতাকর্মি আন্দোলনে সংগ্রামে স্বতঃস্ফুর্ত অংশ নেয়ায় অসংখ্য মামলা- মোকর্দ্দমার শিকার। তাদের চরম অবমূল্যায়ন করা হয়েছে। একক ক্ষমতার অধিকারী কতিপয় চিহিৃত নেতার অবৈধ হস্তক্ষপে উদ্দেশ্যমূলক ভাবে চলমান কমিটি অনুমোদন করা হয়েছে।
সম্মেলে অভিজ্ঞ নেতাদের কমিটির অন্তর্ভূক্ত না করে অনভিজ্ঞ বিতর্কিত ওইসব নেতাদের অন্তর্ভূক্ত করার নিন্দিত বিষয়টির তীব্র প্রতিবাদ জানান হয়।
সংবাদ সম্মেলনে এসময় বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে এ্যাডঃ মাসুদার রহমান, আব্দুল কাদের, খন্দকার রুহুল আমিন, সেকেন্দার আলী, এ্যাডঃ আবুল কাশেম, আসাদুজ্জামান লাভলু, খাজা মিয়া, শফিকুল ইসলাম, মতলুবর রহমান, আব্দুর রশিদ, গোলাম মহিউদ্দিন দস্তগীর, রুহুল আমিন সৌদি, এ্যাডঃ ফরহাদ হোসেন নিয়ন, ইমরান সরকার, শাহিন সরকার, আব্দুল হান্নান ও অধ্যাপক এসএম জহুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …