Breaking News
Home / সারাদেশ / রংপুর / গাইবান্ধা / দুর্যোগ প্রশমন দিবস গাইবান্ধায় জলবায়ু পরিষদের গণস্বাক্ষর গ্রহণ

দুর্যোগ প্রশমন দিবস গাইবান্ধায় জলবায়ু পরিষদের গণস্বাক্ষর গ্রহণ

আল কাদরী কিবরীয়া সবুজ, গাইবান্ধা জেলা সংবাদদাতা
কমাতে হলে সম্পদের ক্ষতি, বাড়াতে হবে দূর্যোগের পুর্ব প্রস্তুতি’ প্রতিপাদ্য বিষয়কে কেন্দ্র করে শনিবার আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উদযাপন উপলক্ষে গাইবান্ধায় বর্ণাঢ্য র্যালী, আলোচনা সভা ও দূর্যোগ মোকাবেলা প্রস্তুতি মহড়া অনুষ্ঠিত হয়। র্র্যার্লীটি স্বাধীনতা প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরে গাইবান্ধা সরকারি কলেজে গিয়ে শেষ হয়।
জেলা প্রশাসন আয়োজিত দিবসের সকল কর্মসূচীতে গাইবান্ধা জলবায়ু পরিষদ অংশ গ্রহণ করে। অনুষ্ঠানে ”জলবায়ু অর্থায়ন এবং দূর্যোগ প্রশমনে ন্যায্য ও স্বচ্ছ পরিকল্পনা চাই” শীর্ষক দাবীতে গাইবান্ধা জলবায়ু পরিষদ গণস্বাক্ষর গ্রহণ করে। গণস্বাক্ষরে অংশ নেন জেলা প্রশাসক সেবাষ্টিন রেমা, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোছা. রোকছানা বেগম, জেলা ত্রাণ ও পূণর্বাসন অফিসার একেএম ইদ্রিস আলী সহ জেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি, সাংবাদিক এবং ছাত্র-ছাত্রীরা। পরে জলবায়ু পরিষদের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
তামজিদুর রহমান তুহিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পরিষদের সদস্য-সচিব অ্যাডভোকেট জিএসএম আলমগীর, সদস্য দিলরুবা আলিয়া সুলতানা লিমা, সাখাওয়াত হোসেন জুয়েল, অধ্যাপক শফিউল ইসলাম, মোছাদেক উল ইসলাম, রণজিত বর্মন, আকরামুল হক রাঙ্গা,জাফর সাদিক শাজাহান, একেএম আরিফ আলাল, সূচনা সরকার, পুজা মহন্ত, দিদারুল ইসলাম নিশাদ, আণিকা তাবাসুম ঐশি, ফাহারিয়া ইসলাম ফাহিম, আনোয়ার হোসেন,আছিয়া মালিয়াত, রেহেনা আক্তার ময়না প্রমুখ।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …