Breaking News
Home / ধর্ম / তালায় দুর্গা পূজাকে সামনে রেখে চলছে শেষ প্রস্তুতি

তালায় দুর্গা পূজাকে সামনে রেখে চলছে শেষ প্রস্তুতি

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) সংবাদদাতা:
তালায় শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি শেষ পর্যায়ে। দেবী দুর্গার প্রতিমা তৈরির মন্ডপ গুলোতে এখন চলছে সাজসজ্জার কাজ। কোথাও কোথাও প্রতিমার গায়ে তুলির শেষ আচঁড়। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এ ধর্মীয় উৎসব উদযাপনে সংশ্লিষ্টদের যেন ব্যস্ততার অন্ত নেই।

সরেজমিনে ঘুরে দেখা যায়, তালা সদরের বটতলার মন্দির,ব্রীজ মোড় মন্দির,মেলা বাজার মন্দিরসহ সর্বত্র কারিগররা প্রতিমা তৈরির পর এখন রং করার কাজে ব্যস্তসময় পার করছেন। কোথাও কোথাও কাজ শেষ চলছে সাজসজ্জা। এসবের মধ্যদিয়ে পূজা মন্ডপ গুলোতে বিরাজ করছে উৎসবের আমেজ। এবছর তালায় ১০৪টি, পাটকেলঘাটায় ৭৮টি মোট ১৮২টি মন্দিরে পূজা উদযাপন হবে । এসব মন্পের ভিতরে প্রায় ৮০ টির অধিক মন্ডপ ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ প্রশাসন।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু ঘোষ সনৎ কুমার জানান,ধুমধামের সঙ্গে পূজা উদযাপনের প্রস্তুতি এরই মধ্যে শেষ হয়েছে। পুলিশ প্রশাসন ও পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে একাধিক বৈঠক করে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনে যাবতীয় সহযোগিতা করছেন।

তালা থানার অফিসার ইনচার্জ মেহেদী রাসেল ও পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম রেজা জানান, পুলিশের পক্ষ থেকে প্রতিটি পূজা মন্ডপে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। পুলিশের পাশাপাশি আনসার সদস্য, ব্যাটালিয়ন আনসার এবং পুলিশের মোবাইল টিম মোতায়েন করা হবে। প্রতিটা মোবাইল টিমে পাঁচজন করে সশস্ত্র পুলিশ সদস্যসহ একজন করে সাব-ইন্সপেক্টর কাজ করবেন। পাশাপাশি সব মন্দিরে সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করবে। আগামী ১৫ অক্টোবর মহাষষ্ঠীর মধ্য দিয়ে পূজা শুরু হবে এবং ১৯ অক্টোবর বিজয়া দশমীর মধ্য দিয়ে শেষ হবে এই উৎসব।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …