Breaking News
Home / আইন ও আদালত / ফতুল্লায় আইন শৃঙ্খলা আগের চেয়ে উন্নতি সেপ্টেম্বরে ২টি হত্যাসহ ১শ ১৬ মামলা রুজু

ফতুল্লায় আইন শৃঙ্খলা আগের চেয়ে উন্নতি সেপ্টেম্বরে ২টি হত্যাসহ ১শ ১৬ মামলা রুজু

এ,আর,কুতুবে আলম, ফতুল্লা (নারায়ণগঞ্জ) সংবাদদাতা :
ফতুল্লা মডেল থানায় মাসিক অপরাধ হালচিত্রে গত সেপ্টেম্বর মাসের ৩১ দিনে দুইটি খুনসহ বিভিন্ন অপরাধে মোট ১শ ১৬ টি মামলা রুজু হয়েছে। ফতুল্লা মডেল থানার আইন শৃঙ্খলা আগের তুলনায় বর্তমানে অনেকটাই উন্নতি দেখা যাচ্ছে এমনটাই বলছেন সাধারন জনগণ । তবে থানায় পুলিশের সেবার মান নিয়েও চলছে সমালোচনা আলোচনার ঝড়। ফতুল্লার মডেল থানার বর্তমান অফিসার ইনচার্জ ঘুষ দেলদেন ও অবৈধ পন্থায় কোন প্রকার লেনদেন থেকে নিজেকে গুছিয়ে দূরে রেখেছেন। তিনি সততার প্রতীক হিসেবে সবার হৃদয় জয় করলেও কতিপয় কয়েকজন অফিসার তারা স্পটেই লেনদেন করে মাদক সেবী ও মাদক বিক্রেতা এবং বিভিন্ন মামলার আসামী দর কষাকষি করে ছেড়ে দেয়ার অভিযোগ রয়েছে।
সূত্রে আরো জানা যায়, ফতুল্লা মডেল থানায় কতিপয় কয়েকজন অফিসার আছেন এরাই থানার ওয়ারেন্ট ও মাদক উদ্ধারে কাজ করে যাচ্ছে ফলে প্রতি মাসে পুরস্কার পেয়ে যাচ্ছে ফতুল্লা থানা পুলিশ এমনটাই বলছেন সচেতন মহল। এর মধ্যে এস.আই শাফিউল আলমের ওয়ারেন্ট তামিলে সি.আর ১টি, জি আর ৩ টি,
এস.আই কাজী এনামুল হকের সি.আর তামিল ১টি, জি আর ৮টি, সাজা প্রাপ্ত আসামী ১টি, এসআই কামরুল হাসান সি.আর তামিল ১টি, জি.আর তামিল ৯টি সাজা প্রাপ্ত আসামী ১টি, পিএসআই সৈয়দ বায়েজি জি.আর ৩টি সি.আর ৩ টি।
এ.এসআই তাজুল ইসলাম জি.আর ১০টি,সি.আর ওয়ারেন্ট তামিল ৬টি।এবং তারেক আজিজ (পলাশ) জি.আর ৮টি সি.আর ৮টি এবং সাজা প্রাপ্ত আসামী ১টি।
তবে এই মাসে কামরুল হাসান এবং সৈয়দ বায়েজিদ এর কাজের সফলতা বেশি। তারা অস্ত্র উদ্ধার এবং মাদক উদ্ধারে অনেক ভূমিকা আছেন বলে থানা পুলিম জানান। এ.এসআই এজাজ ৭০ হাজা পিস ইয়াবা উদ্ধার করেন চেকপোষ্টে এই সফলতা জেলার সবার শীর্ষে আছেন তিনি।
পুলিশ সূত্রে জানা যায়,ফতুল্লা মডেল থানায় গত সেপ্টেম্বর মাসের ৩১ দিনে বিভিন্ন অপরাধে মোট ১১৬ (একশ ষোলোটি) । এর মধ্যে মাদক মামলা রুজু হয়েছে ৭৮টি। থানা পুলিশের ৫৩টি আর বাকী ২৫টি র‌্যাব -১১এর জেলা ডিবি পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রনের মামলা মাদক মামলা রয়েছে। অপমুত্যৃ মামলা রুজু হয়েছে ৮টি। থানা রুজুকৃত নিয়মিত মামলাগুলো হলো: হত্যা (খুন) মামলা ২টি,নারী শিশু নির্যাতন ও ধর্ষন যৌতুক সহ ৫টি মামলা, চুরি মামলা ৮টি, দস্যুতা ১টি মামলা, অস্ত্র মামলা ৩টি, মারামারি (আদারসেকশন ) মামলা ১৬ টি, মাদক মামলা ৭৮টি।
এই মাসে ২ কোটি ৩৯ লক্ষ ৩৬ হাজার ৭শ ৫০ টাকার মাদক উদ্ধার করেছে পুলিশ। এই মাসে জি.আর ওয়ারেন্ট তামিল করেছে ৭৮টি, সি.আর ওয়ারেন্ট তামিল করেছে ৫৩ টি এবং সাজা প্রাপ্ত আসামী গ্রেপ্তার করেছে ৩টি। এই মাসে উদ্ধারকৃত মাদক হলো : ইয়াবা ট্যাবলেট ৭৪ হাজার ৩শ ৬৮ পিস, গাঁজা ৬ কেজি ৮শ ৭০ গ্রাম, হেরোইন ১৫৯ গ্রাম, চোলাই মদ ১০ লিটার। থানা পুলিশ মাদকের দায়ে গ্রেপ্তার করেছে ৫৩ মামলায় ৬৭জন।
এলাকাবাসীর দাবী নারায়ণগঞ্জ জেলার বর্তমসান সদ্য যোগদানকারী পুলিশ সুপার মো. আনিসুর রহমান ফতুল্লার দিকে নজন কড়া রাখলে আইন শৃঙ্খলাসহ আগের মতো উন্নতি হবে । পুলিশের দাবী আইন শৃঙ্খলা ঠিকই আছে । থানায় অফিসারের সংখ্যা কম থাকায় বৃহত্তর এলাকায় পুরোপুরি সেবা নিশ্চিতে ব্যহত হচ্ছে।
থানায় সেবা নিতে আসা লোকজনের দাবী বর্তমান ও,সি আলহাজ্ব শাহ মো. মঞ্জুর কাদের পিপিএম এর সরাপন্য হতে পারলে সমস্যা আর সমস্যা থাকেনা সমাধান হয়ে যায়। এমনকি বিনা টাকায় কাজ হয়। ফতুল্লার আইন শৃঙ্খলা গত মাসের তুলনায় এই মাসে একটু উন্নতি ।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …