Breaking News
Home / সারাদেশ / বরিশাল / পটুয়াখালী / গলাচিপা হাসপাতাল রাস্তার নির্মান কাজ শুরু

গলাচিপা হাসপাতাল রাস্তার নির্মান কাজ শুরু

নিয়ামুর রশিদ শিহাব, গলাচিপা (পটুয়াখালী) সংবাদদাতা
দৈনিক নয়াদিগন্ত সহ বিভিন্ন জাতীয়- স্থানীয় পত্রিকা ও অনলাইন দৈনিক বিজয়ের ডাক পত্রিকায় “গলাচিপা হাসপাতালের সড়কটির বেহাল দশা!” শিরোনামে সংবাদ প্রকাশের পরই গলাচিপার ৫০শয্যা বিশিষ্ট হাসপাতালের প্রধান সড়কটি প্রশস্ত করে পূণঃনির্মানের কাজ শুরু হয়েছে। গলাচিপা পৌরসভায় অবস্থিত উপজেলার একমাত্র হাসপাতালের প্রধান সড়কটি দীর্ঘদিন ধরে সরু ও খানাখন্দ ছিল। এতে মুমূর্ষু রোগী ও গর্ভবতী মায়েদের চলাচলের অনুপযোগী ছিল। ফলে হাসপাতালে স্বাস্থ্য সেবা নিতে আসা গলাচিপা ও রাঙ্গাবালী দুই উপজেলার শত শত রোগীর ভোগান্তির শিকার হতে হতো।এ রাস্তার পাশে বিদ্যালয়, মসজিদ থাকায় কোমলমতী শিক্ষার্থীরা, মুসল্লীগণসহ পথচারিরা ও সাধারণ জনগণ প্রতিনিয়ত বিভিন্ন দুর্ঘটনা ঘটত।
বিভিন্ন দৈনিক পত্রিকা ও দৈনিক বিজয়ের ডাক অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ায় এলাকায় ব্যাপক আলোড়নের সৃষ্টি হয়। এতে পৌরসভা কর্তৃপক্ষের টনক নড়ে। বিষয়টি পৌরসভা কর্তৃপক্ষ দ্রুত আমলে নিয়ে সড়কটির পূনঃনির্মান কাজ শুরু করেছে। ৫৭৫ মিটার দৈর্ঘ্য ও ৪.৫ মিটার প্রস্থের পুণঃনির্মিত এ সড়কটি আরসিসি ঢালাই করা হবে। এডিবি এর অর্থায়নে সিটিআইপি এর প্রকল্পের মাধ্যমে মো. গোলাম সরোয়ার বাদল ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স পল্লী ষ্টোর্স কাজটি পায়।
এ ব্যাপারে গলাচিপা পৌরসভার সহকারি প্রকৌশলী অলক সমাদ্দার জানান, এডিবি এর অর্থায়নে সিটিআইপি এর প্যাকেজের কাজটি নির্মানের জন্য ১ কোটি ১১ লক্ষ টাকা বরাদ্দ হয়। আমরা চাচ্ছি যত দ্রুত সম্ভব কাজটি শেষ করার। যদিও প্যাকেজের মেয়াদ ২০২০ সালের জানুয়ারি পর্যন্ত রয়েছে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …