Breaking News
Home / সারাদেশ / বরিশাল / পটুয়াখালী / বাড়ি যাওয়া হলো না রিয়ার

বাড়ি যাওয়া হলো না রিয়ার

নিয়ামুর রশিদ শিহাব, গলাচিপা (পটুয়াখালী) সংবাদদাতা
সড়কে থামছে না মৃত্যুর মিছিল। প্রতিদিনই ঘটছে নানা ধরনের দুর্ঘটনা। লম্বা হচ্ছে নিহতের তালিকা। এসব দুর্ঘটনা বেশিরভাগই ঘটে থাকে দুই যানবাহনের প্রতিযোগিতা কারণে। এ কারণে অকালে ঝরে যাচ্ছে অনেক মেধাবীর জীবন।এমনি ঘটনায় জীবন দিতে হয়েছে পটুয়াখালীর গলাচিপার সুমাইয়া আক্তার রিয়া নামের এক মেধাবী ছাত্রীর।
জানা গেছে, গলাচিপায় দুই ইজি বাইকের(বোরাক) প্রতিযোগিতা প্রাণ দিতে হয়েছে মেধাবী ছাত্রী সুমাইয়া আক্তার রিয়া(১৩)। ঘটনাটি ঘটেছে শনিবার বিকেলে গলাচিপা টু বদনাতলী সড়কের। নিহত সুমাইয়া আক্তার রিয়া গলাচিপা উপজেলার রতনদী তালতলী মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী। তার রোল ছিল ০১। রিয়া মামুন তক্তি গ্রামের তোতা মিয়ার মেয়ে।
জানা গেছে, বিদ্যালয় ছুটির পর রিয়াসহ আরও কয়েকজন বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। বদনাতলী থেকে যাত্রী নিয়ে গলাচিপা আসছিল একটি বোরাক। তারা পথিমধ্যে বোরাকে আহরণ করে। এমন সময় অন্য একটি বোরাক যাচ্ছিল। দুই বোরাক প্রতিযোগিতায় লিপ্ত হয়। এ সময় কামার হাওলা গ্রামের সৃজন হাওলাদার বাড়ির সামনে এসে মোর ঘোরার সময় একটি বোরাক উল্টে যায়। বোরাক উল্টে যাওয়ায় যাত্রী নিহত সুমাইয়া আক্তার রিয়া, গলাচিপা সরকারি ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী মারুফা, সুলতানাসহ ৫জন আহত হয়। আহতদের গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত ডাক্তার রিয়াকে মৃত্যু ঘোষণা করে।
এসব যানবাহনের প্রতিযোগিতা আদৌ কখনো বন্ধ হবে কি, সড়কে মৃত্যুর মিছিল কি থামবে না? এ প্রশ্ন রয়ে গেছে সচেতর মহলে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …