Breaking News
Home / শিক্ষা / এসএসসির নির্বাচনী পরীক্ষার ফল ৫ নভেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ

এসএসসির নির্বাচনী পরীক্ষার ফল ৫ নভেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ

নিয়ামুর রশিদ শিহাব
এসএসসির নির্বাচনী পরীক্ষার ফল ৫ নভেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ দেয়া হয়েছে। আগামী ৭ নভেম্বর থেকে পরবর্তী বছরের এসএসসি পরীক্ষার ফরম পূরণের কার্যক্রম শুরু হবে। চলবে ১৪ নভেম্বর পর্যন্ত। এবার অনলাইনে ফরম পূরণ করতে হবে। মঙ্গলবার ঢাকা বোর্ড প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ বিজ্ঞপ্তি বোর্ডের অধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানের কাছেও পাঠানো হয়েছে।
আগামীবারের (২০১৯ সালের) এসএসসি পরীক্ষা পরীক্ষার ফি বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে পত্র প্রতি ৯০ টাকা, ব্যবহারিকের ফি বাবদ পত্র প্রতি ৩০ টাকা, অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্টের ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৩৫ টাকা, মূল সনদ বাবদ শিক্ষার্থী প্রতি ১০০ টাকা, বয়েজ স্কাউট ও গার্লস গাইড ফি বাবদ ৫ টাকা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া অনিয়মিত শিক্ষার্থীদের ক্ষেত্রে পরীক্ষার্থী প্রতি ১০০ টাকা অনিয়মিত ফি নির্ধারণ করা হয়েছে।
মঙ্গলবার প্রকাশিত ঢাকা বোর্ডের এ বিজ্ঞপ্তি সব বোর্ডের জন্য প্রযোজ্য হবে। যদিও সব বোর্ড থেকেই একই ধরনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …