Breaking News
Home / শিক্ষা / ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তি ২৫ সেপ্টেম্বর থেকে শুরু

ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তি ২৫ সেপ্টেম্বর থেকে শুরু

নিয়ামুর রশিদ শিহাব
ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাত কলেজের বিজ্ঞান, বাণিজ্য, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগামী ২৫ সেপ্টেম্বর ২০১৮ থেকে ২৫ অক্টোবর পর্যন্ত অনলাইনের মাধ্যমে এই আবেদন গ্রহন করা হবে।

অধিভুক্ত সরকারি সাত কলেজের প্রধান সমন্বয়কারী এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ভর্তি সংক্রান্ত তথ্য ও বিস্তারিত পাওয়া যাবে অধিভুক্ত সাত কলেজের ওয়েবসাইটে।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাংলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। এখন থেকে এসব কলেজে ভর্তি পরীক্ষা, পাঠ্যসূচি ও পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিচালিত হবে। এতদিন দেশের অন্যসব সরকারি-বেসরকারি কলেজের মতো এগুলোর ভর্তি পরীক্ষা ও শিক্ষা কার্যক্রম জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত হতো।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …