Breaking News
Home / খেলাধুলা / ১৭ অক্টোবর ঢাকায় আসছে আইসিসি ট্রফি, ঘুরবে ৪ শহর

১৭ অক্টোবর ঢাকায় আসছে আইসিসি ট্রফি, ঘুরবে ৪ শহর

নিয়ামুর রশিদ শিহাব,
২০১৯ বিশ্বকাপের আগে সোনালি ট্রফি নিয়ে শুরু হয়েছে ‘ট্রফি ট্যুর’। ২৭ আগস্ট (সোমবার) থেকে শুরু হয়ে নয় মাসে সবমিলিয়ে ৫টি মহাদেশের ২১টি দেশের ৬০টি শহরে ঘুরবে সোনালী এই ট্রফি। তারই অংশ হিসেবে আগামী ১৭ অক্টোবর ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফিটি।
২০১৯ সালের ৩০মে লর্ডসে পর্দা উঠবে ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজন আইসিসি ওয়ানডে বিশ্বকাপের। এর আগে ৯ মাস ধরে চলবে ‘ট্রফি ট্যুর’। দুবাইয়ে আইসিসির হেড কোয়ার্টার থেকে ২৭ আগস্টে বিশ্বকাপের ‘ট্রফি ট্যুর’ শুরু হয়েছে। সেখান থেকে প্রথমেই ট্রফিটি গিয়েছে ওমানের রাজধানী মাসকটে। এরপর কয়েকটি দেশ ঘুরে ১৭ অক্টোবর ঢাকায় পৌঁছবে ট্রফিটি।

ঢাকা ছাড়াও খুলনা, সিলেট ও চট্টগ্রামে ঘুরবে ট্রফিটি। বাংলাদেশের চার শহরে এই ট্রফি থাকবে মোট সাতদিন। ১৭ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত টানা তিন দিন ঢাকায় ট্রফির প্রদর্শিত হবে। এরপর ২০ অক্টোবর খুলনায়, ২১ অক্টোবর সিলেট এবং ২২ ও ২৩ অক্টোবর চট্টগ্রামে প্রদর্শনী করা হবে। সাত দিনের এই আয়োজনে ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন ক্রিকেট ভক্তরা।

‘ট্রফি ট্যুর’ এর মাধ্যমে ক্রিকেট ভক্তরা বিশ্বকাপের অংশ হওয়ার অনন্য সুযোগ পাবেন বলে মনে করছেন আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন। তিনি বলেন, ‘আইসিসি ক্রিকেট বিশ্বকাপের অংশ হওয়ার জন্য বিশ্বজুড়ে দর্শকদের জন্য ট্রফি ট্যুর এক অনন্য সুযোগ। আগের চেয়ে অনেক বেশি দেশ ও শহরের সমর্থকদের এই ইভেন্টে অংশ নেওয়ার সুযোগ দেওয়ার চেষ্টা করছি।’

নয় মাসের এই আয়োজনে বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, জ্যামাইকা, বার্বাডোজ, ফ্রান্স, নেদারল্যান্ডস, বেলজিয়াম, জার্মানি, নাইজেরিয়া, ওমান, সংযুক্ত আরব আমিরাত, কেনিয়া, রুয়ান্ডা, দক্ষিণ আফ্রিকা,ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মোট ৬০টি শহরের ভক্তরা এই ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন। ‘ট্রফি ট্যুর’ শেষে বিশ্বকাপ শুরুর ১০০ দিন আগে (১৯ ফেব্রুয়ারি) ট্রফি পৌঁছাবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে।
এরপর ৩০ মে শুরু হয়ে ১৪ জুলাই পর্যন্ত চলবে ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজন।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …