Breaking News
Home / আইন ও আদালত / প্রতারক জাকিরের হাত থেকে বাঁচতে চাই মনিরার পরিবার

প্রতারক জাকিরের হাত থেকে বাঁচতে চাই মনিরার পরিবার

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) সংবাদদাতা :
তালায় ইচ্ছার বিরুদ্ধে হুমকির মুখে রেখে জোরপূর্বক বিয়ে করার অভিযোগ উঠছে প্রতারক জাকিরের বিরুদ্ধে। তালা উপজেলার যুগিপুকুরিয়া গ্রামের মোঃ আনছার আলী সরদার মনিরা বেগম (২৮)এই অভিযোগ করে বলেনআমি আমার পিতার ছোট মেয়ে। ইসলাম শরিয়াত মোতাবেক ২০০৮ সালে তালা উপজেলার যুগিপুকুরিয়া গ্রামের মোঃ ফজলে করিম সরদারের পুত্র তরিকুল ইসলামের সহিত ৫০ হাজার ১ টাকা দেনমোহরে আমার বিবাহ হয়। বিবাহের পর থেকে তালা সদরে স্বামী সংসার নিয়ে শান্তিপুর্ন ভাবে বসবাস করে। একটি পুত্র সন্তান আছে তার নাম রাআদ বাবু(৬)। সংসার করা কালিন সময় ২০১৬ সালে তালা উপজেলার যুগিপুকুরিয়া গ্রামের মৃত আমিন সানান ছেলে মোঃ জাকির সানার সাথে আমার ফেসবুকে পরিচয় ঘটে। জাকির তার ব্যবহৃত ফোন নম্বর ম্যানেজ করে ফোন দিয়ে বিভিন্ন প্রকার কুকথা ও কুপ্রস্তাব দেয়। তার প্রস্তাবে রাজি না হয়ে মনিরা তার স্বামী এবং জাকিরের ভাই নাজিম মুহুরীকে বিষয়টি অবহিত করে। কিন্তু জাকিরের পরিবার বিষয়টি নিয়ে কোন সমাধান না করলেও মনিরার স্বামী জাকিরের কাছে বিষয়টি জানতে চাইলে মাফ চেয়ে ভবিষ্যতে এমন অপরাধ করব না বলে অঙ্গীকার করে। পরবর্তীতে মনিরার বাড়ীতে একটি অনুষ্ঠানে জাকির বেড়াতে আসে এবং অনুষ্ঠান থেকে অগচরে তার একটি ছবি তুলে নেয়। পরে ফোনে দেখা করতে বলে দেখা করতে রাজি না হলে বিপদ আছে বলে হুমকি দিতে থাকে। একপর্যায় নিরুপায় হয়ে তার সাথে দেখা করলে মনিরার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ২৭/০৬/১৮ তারিখে তালা উপজেলার মির্জাপুর বকশি গ্রামে ইলাহী বক্স মোল্যার বাড়িতে নিয়ে যায়। সেখানে ৫ দিন রাখার পরে সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর ইউনিয়ন ম্যারেজ রেজিষ্টার মাওঃ মোঃ রওশন আলমের নিকট নিয়ে ৩/০৭/১৮ তারিখে বিবাহ পড়ায় এবং একই দিনে স্বামী তরিকুল ইসলামকে তালাক দিতে বাধ্য করে জাকির। মনিরা বাবা মায়ের কাছে আসতে চাইলে জাকির তাকে আসতে না দিয়ে ঘরের মধ্যে অবরুদ্ধ করে রাখতো। পরে মনিরা সু-কৌশলে জানতে পারে জাকির আগে একটি বিবাহ করেছে এবং তার একাধিক মহিলার সাথে পরকিয়া সম্পর্ক রয়েছে। জীবনের নিরাপত্তাহীনতার মধ্যে ২ মাস ১১ দিন পার করে পরে বাবা মামা ও বোনের সহযোগীতায় অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত হয় মনিরা।
তিনি আরও বলেন, বর্তমানে জাকির তাকে এবং তার পরিবারের লোকজনকে বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে। স্বামী, সন্তান ও পরিবারের লোকজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছে। সম্প্রতি জাকির তার পরিবারের লোক জনের নামে পাটকেলঘাটা থানায় একটি মিথ্য অভিযোগ দাখিল করেছে। মনিরাকে বিব্লাকমেইল ও স্বামী সন্তান থেকে আলাদা করে তার উপর শারিরীক ও মানষিক নির্যাতন করেছে চরিত্রহীন জাকির। বর্তমান মনিরার স্বামী, সন্তান ও পরিবারের লোকজনের উপর হুমকি ও মিথ্যা অভিযোগ থেকে রেহায় পেতে সাতক্ষীরা পুলিশ সুপার ও প্রশাসনের উদ্বর্তন কর্তৃপক্ষের কাছে আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …