Breaking News
Home / শিক্ষা / ঢাবির ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় পাসের হার ১০.৫৮

ঢাবির ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় পাসের হার ১০.৫৮

নিয়ামুর রশিদ শিহাব
আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন ‘গ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ১০ দশমিক ৫৮ শতাংশ পাস করেছেন।

গ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২৫ হাজার ৯৫৮ ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে পাস করেন দুই হাজার ৮৫০ জন। গ ইউনিটের অধীনে আসন রয়েছে এক হাজার ২৫০টি। ভর্তি পরীক্ষায় পাস না করা শিক্ষার্থীর সংখ্যা ২৩ হাজার দুজন।

আজ সোমবার বেলা ১১টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

পরীক্ষার বিস্তারিত ফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে admission.eis.du.ac.bd জানা যাবে। এ ছাড়া DU GA লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ভর্তিচ্ছুরা তার ফল জানতে পারবেন।

পাসকৃত শিক্ষার্থীরা আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে পছন্দ তালিকা পূরণ করতে পারবেন।

জানা গেছে পটুয়াখালীর গলাচিপা মহিলা ডিগ্রি কলেজ থেকে ২০১৮সালের এইচএসসি পরীক্ষায় একমাত্র জিপিএ-৫ অর্ন কারী হাফসাতুল জান্নাত চৈতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন ‘গ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা উত্তীর্ণ হয়েছে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …