Breaking News
Home / জাতীয় / হুইল চেয়ারে আদালতে খালেদা জিয়া

হুইল চেয়ারে আদালতে খালেদা জিয়া

আজ বুধবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে অস্থায়ী আদালত বসানো হয়েছে। বেলা ১২টার দিকে হুইল চেয়ারে করে খালেদা জিয়াকে সেই আদালতে নেয়া হয়।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, এখানে ন্যায়বিচার নেই। যা ইচ্ছে তাই সাজা দিতে পারেন। যত ইচ্ছে সাজা দিতে পারেন। আমি অসুস্থ। আমি বারবার আদালতে আসতে পারব না। আর এভাবে বসে থাকলে আমার পা ফুলে যাবে। আমার সিনিয়র কোনো আইনজীবী আসেনি। এটা জানলে আমি আসতাম না।

বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলার বিচারের জন্য আজ ঢাকা পুরোনো কারাগারের ভেতরেই আদালত বসানোর প্রতিবাদে তার আইনজীবীরা মামলার শুনানিতেই অংশ নেন নি।

আইনজীবীরা জানিয়েছেন,খালেদা জিয়ার পরনে ছিল বেগুনি রঙের শাড়ি। আসামীর কাঠগড়ার সামনে তিনি হুইল চেয়ারেই বসা ছিলেন এবং তাঁর পায়ের উপরের অংশ থেকে নিচ পর্যন্ত সাদা চাদরে ঢাকা ছিল।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা হওয়ার পর থেকে প্রায় সাত মাস ধরে খালেদা জিয়া এই পুরোনো কারাগারেই বন্দী রয়েছেন।

আদালতে এসেছিলেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি গোলাম মোস্তাফা খান। বিএনপিপন্থী এই আইনজীবী আদালতে খালেদা জিয়ার কোনো আইনজীবী দেখতে না পেয়ে খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন। পরে তিনি আদালতের অনুমতি নিয়ে বলেন, আমি এখানে ঢাকা আইনজীবী সমিতির সভাপতি হিসেবে এসেছি। খালেদা জিয়ার মামলা পরিচালনা করেন—এমন কোনো আইনজীবী আদালতে উপস্থিত হননি। রাষ্ট্রপক্ষের বক্তব্য অনুযায়ী কারাগারে আদালত বসবে এ ধরনের প্রজ্ঞাপন গত রাতে আসামিপক্ষের এক আইনজীবীর কাছে পৌঁছে দেওয়া হয়েছে। এটা যথাযথভাবে আসামিপক্ষকে জানানো হয়নি। তাই আদালতকে সার্বিক বিবেচনায় নতুন তারিখ ধার্য করতে অনুরোধ জানান তিনি।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …