Breaking News
Home / সারাদেশ / খুলনা / সাতক্ষীরা / তালায় শ্রদ্ধার বিভিন্ন স্থানে জাতীয় শোক দিবস পালিত

তালায় শ্রদ্ধার বিভিন্ন স্থানে জাতীয় শোক দিবস পালিত

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) সংবাদদাতা :
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে তালা উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী শ্রদ্ধার সাথে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে।
প্রকাশ, জাতীয় শোক দিবস পালনে গতকাল বুধবার ছিল সরকারি ছুটির দিন। তালায় দিবসটি পালনে গৃহিত উদযাপিত কর্মসূচীর মধ্যে ছিল, সূর্য্যদেয়ের সাথে সাথে সর্বত্রই অর্ধনর্মিত ভাবে জাতীয় পতাকা উত্তোলন সহ কালোব্যাজ ধারণ করা হয়। সকাল ৯টায় একটি শোক র‌্যালী উপজেলা পরিষদ চত্বর হতে বের হয়ে তালার প্রদান সড়কগুলি প্রদক্ষিন করে। এরপর তালা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিক্রিতিতে শ্রদ্ধা জানিয়ে উপজেলা প্রশাসন সহ বিভিন্ন সংগঠন পুষ্পাঞ্জলি অর্পণ করে।
তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ। এম.এ কাশেম ও মীর জাকির হোসেন এর যৌথ পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

এছাড়া সভায় তালা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ গোলাম মোস্তফা, তালা উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাংবাদিক এসএম নজরুল ইসলাম,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, তালা মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, মোঃ মেহেদী রাসেল, পাটকেলঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রেজাউল ইসলাম, সহ বিভিন্ন সংগঠন ও সামাজিক, সাংস্কৃতিক এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন।

অপরদিকে তালার সুভাষিনী ডিগ্রী কলেজ কক্ষে জাতীয় শোক দিবস অধ্যক্ষ মোঃ কামরুল ইসলাম সেলিম এর সভাপতিত্বে ইংরেজী প্রভাষক মোঃ আকবর আলীর পরিচালনায় অনুষ্টিত শোক সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী সৈয়দ দিদার বখত্, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় পার্টির তালা উপজেলা সভাপতি সাংবাদিক এস, এম, নজরুল ইসলাম, তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান সরদার রফিকুল ইসলাম, জাতপুর পুলিশ ক্যাম্প ইনচার্জ এস, আই, হেকমত আলী, জাতীয় পার্টির তেঁতুলিয়া ইউনিয়ন সভাপতি এম, এম, মকবুল হোসেন, শুভাষিনী মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ আব্দুল আজিজ, ইউনিয়ন জাতীয় পাটি সাংগঠনিক সম্পাদক ডাঃ শহিদুল ইসলাম, খুলনা বি,এল,কলেজ ছাত্রলীগের নেতা মহিদুল ইসলাম, জাপা যুগ্ম সম্পাদক মোঃ আজাদ মাহমুদ, জাপা নেতা ইউপি সদস্য মোঃ অহেদ লী সরদার, আব্দুর রহমান, আব্দুল আলী, মোঃ হাসেম আলী, ডাঃ আব্দুল জলিল প্রমুখ।প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ। তিনি জম্মেছিলেন তাই বাংলাদেশ নামে একটি গবি’ত রাষ্ট্র উপহার পেয়েছি। বঙ্গবন্ধু ও তার পরিবার আত্মার মাগফেরাত করে মোনাজাত পরিচালনা করেন প্রভাষক মোঃ হাফিজুর রহমান। এছাড়া দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে কুরআনখানি, মিলাদ মাহফিল গণভোজ সহ শত শত স্থানে দিনভর বঙ্গবন্ধুর বজ্রকন্ঠ তথা ঐতিহাসিক ৭ই মার্চের বক্তব্য প্রচার করা হয়।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …