Breaking News
Home / আইন ও আদালত / নিয়মনীতির তোয়াক্কা না করে প্রচার মাইকের বিকট শব্দে অতিষ্ঠ তালাবাসী !

নিয়মনীতির তোয়াক্কা না করে প্রচার মাইকের বিকট শব্দে অতিষ্ঠ তালাবাসী !

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) সংবাদদাতা
তালায় মাইকের শব্দে দোকান ব্যবসায়ী,পথচারী,স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী,বাসা বাড়ির লোকজন,চাকরি জীবীসহ বিভিন্ন মহল অতিষ্ঠ হয়ে পড়েছে। প্রায় প্রতি দিনই সকাল থেকে শুরু করে রাত ১০টা পর্যন্ত প্রচার মাইকের বিকট শব্দে কান ঝালাপালা হয়ে উঠেছে তালার দোকানদার সহ পথচারিদের।
তালা উপশহরের উপরে ২টা সরকারী মাধ্যমিক বিদ্যালয়,১টি সরকারী কলেজ,সরকারী হাসপাতাল,উপজেলা পরিষদ,উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সহ ২৫ টি মত সরকারী অফিস আছে এরা সবাই মাইক প্রচারের কারণে অতিষ্ঠ হয়ে পড়ছে ।

সরজমিনে দেখা যায় ,প্রায় প্রতিদিন ২-৩ টা করে মাইক নিয়ে বাজারের বিভিন্ন সড়কে ও ওলি-গোলিতে ইজিবাই ও ভ্যানের উপর ডাবল হর্ণের লাগিয়ে বিকট শব্দ করে মাইকে প্রচার করছে। এরা জন সাধারণকে জানাচ্ছে আনন্দের সংবাদ, আনন্দের সংবাদ- মজাদার সংবাদ আর নয় সাতক্ষীরা, খুলনা, এখন তালাতে পাওয়া যাচ্ছে ইত্যাদি সহ বিভিন্ন প্রকারের স্লোগান দিয়ে অতিষ্ঠ করছে অফিসপাড়া সহ স্কুল কলেজের শিক্ষাথীদের ।

এ নিয়ে তালা বাজারের দোকানদার, এলাকা বাসী সহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রধান জানান, তালার স্টিকার সাইদ বলে খ্যাত সহ গুটি কয়েক প্রচারকারী সময় অসময় মাইক প্রচার বেড় করে জনজীবন অতিষ্ঠি করে তুলছে । মাইকের বিকট শব্দ কানের ভিতরে প্রবেশ করে মস্তিষ্কের রোগ গ্রস্ত হয়ে পড়ছে ছোট শিশু থেকে শুরু করে বৃদ্ধরা পর্যন্ত। প্রতিদিন এভাবে মাইকের শব্দ দূষণ করে চললেও এদের নিষেধ করা মতো লোক নেই। যে কারণে ইচ্ছা মতো মাইকে প্রচার চালিয়ে যাচ্ছে। সরকারের নিয়মনীতির তোয়াক্কা নাকরে দিনের পর দিন এরা শব্দ দূষণ করে চলেছে। এ ব্যাপারে মাইক প্রচার বন্ধ করার জন্য সাতক্ষীরা জেলা পুলিশ সুপার সহ উর্দ্ধতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তালার দোকানদার সহ এলাকাবাসী।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …