Breaking News
Home / আইন ও আদালত / কুষ্টিয়ায় জাফরান সুইটস এন্ড বেকারীর কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান : ১০হাজার টাকা জরিমানা

কুষ্টিয়ায় জাফরান সুইটস এন্ড বেকারীর কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান : ১০হাজার টাকা জরিমানা

রফিকুল ইসলাম, কুষ্টিয়া সংবাদদাতা:
সোমবার সকালের দিকে কুষ্টিয়ায় উত্তর আমলাপাড়াস্থ জাফরান সুইটস এন্ড বেকারীর কারখানায় অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির অপরাধে ১০হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে উত্তর আমলাপাড়ায় অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামান ও বাজার কর্মকর্তা মোঃ রবিউল ইসলামসহ আইন শৃঙ্খলা রক্ষষাকারী বাহিনী । অভিযানের সময় জাফরান সুইটস এন্ড বেকারিতে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির প্রমাণ মিললে মালিক লাভলুকে ১০হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন বাজার মনিটরিং টিম।

কুষ্টিয়া শহরের এন.এস রোডের জাফরান সুইটস এন্ড বেকারীর ফিটফাট ও পরিষ্কার-পরিচ্ছন্ন, চকচকে-ঝকঝকে শোরুম থাকলেও মিষ্টি তৈরি হচ্ছে বাথরুমের পাশেই স্যাঁতসেতে-নোংরা পরিবেশে । কুষ্টিয়ার চর আমলাপাড়ায় একটি টিনে ঘেরা বাড়িতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বাথরুম সংলগ্ন স্থানেই মিষ্টি জ্বালানোর রান্নাঘর। তার চারপাশে এই স্যাঁতসেঁতে পরিবেশে কয়েকদিন আগের পচা-বাসী মিষ্টি ও মিষ্টির রস পড়ে রয়েছে। সেই পচা রস জ্বালিয়ে তার মধ্যেই আবারো নতুন করে মিষ্টি ভেজানো হচ্ছে । এলাকাবাসীর অভিযোগ অনেকেই এই পচা-বাসী মিষ্টি খেয়ে অসুস্থ হয়ে পড়েছে । ডাক্তার বলছেন এই ধরনের নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি মিষ্টি খেলে পেটের পীড়াসহ নানা ধরনের রোগ বালাই হতে পারে। জাফরান সুইটস এন্ড বেকারীর মালিক লাভলু জানান, এর আগে তাদের শোরুম ছিল ঢাকাতে। ৬মাস আগে কুষ্টিয়ায় এসে ব্যবসা শুরু করেছেন । অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির কথা স্বীকার করে তিনি বলেন, ভাই আমরা নতুন প্রতিষ্ঠান করেছি, তেমন ভালো কোন কারখানা পাইনি তাই এইখানে মিষ্টি তৈরি করছি।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামান বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি করে বিক্রয় করার অপরাধে জাফরান সুইটস এন্ড বেকারী মালিক লাভলুকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ৪৩ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …