Breaking News
Home / সারাদেশ / খুলনা / সাতক্ষীরা / অর্থের অভাবে চিকিৎসা হচ্ছেনা ক্যান্সার আক্রান্ত ওস্তাদ ইয়াছিন হোসেনের

অর্থের অভাবে চিকিৎসা হচ্ছেনা ক্যান্সার আক্রান্ত ওস্তাদ ইয়াছিন হোসেনের

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) সংবাদদাতা:
তালা শিল্পকলা অ্যাকাডেমি সহ একাধিক প্রতিষ্ঠানের অন্যতম প্রতিষ্ঠাতা, সঙ্গীত শিক্ষক, সুরকার, গীতিকার, নাট্যকার ও অভিনেতা ওস্তাদ মো. ইয়াছিন হোসেন ঘাতক ব্যধি ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। জিহ্বার নিচে গলার কাছে হওয়া ক্যান্সার রোগের চিকিৎসার জন্য প্রয়োজনীয় অর্থ না থাকায় নিজ বাড়িতে থেকে তিনি মৃত্যুর প্রহর গুনছেন। যার হাত ধরে ক্ষুদে গানরাজ রানার মতো একাধিক শিল্পি জাতীয় ও স্থানীয় ভাবে প্রতিষ্ঠিত হয়েছে সেই ইয়াছিন হোসেন এখন অন্যের করুনার উপর নির্ভরশীল হয়ে পড়েছে।
ওস্তাদ ইয়াছিন হোসেন ১৯৯০ সালে বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমি থেকে কন্ঠ সঙ্গিতে উচ্চতর প্রশিক্ষন গ্রহন করেন এবং ২০১৬ সালে বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমির পদক প্রাপ্ত হন। এ পর্যন্ত তিনি শতাধিক গান রচনা ও সুরদান সহ ১৯টি নাটক রচনা করেছেন। তাঁর নেতৃত্বে তালা শিল্পকলা অ্যাকাডেমি পরিচালিত হবার সময়টি ছিল তালার সাংস্কৃতিক অঙ্গনের সোনালী যুগ! সে সময়টিতে তালার মানুষ প্রতিনিয়ত উপভোগ করতো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া রাস্তা থেকে তুলে এনে চ্যানেল আই এর ক্ষুদে গানরাজ রানাকে আবিস্কার করেন।
মো. ইয়াছিন হোসেন’র একমাত্র পুত্র রাজু আহম্মেদ জানান, বিগত ১ বছর আগে তার পিতা মুখের ক্ষত নিয়ে অসুস্থ্য হয়ে পড়ে। এসময় বিভিন্ন স্থানে চিকিৎসা করানোর এক পর্যায়ে মুখের মধ্যে ক্যান্সার ধরা পড়ে। এসময় থেকে অদ্যবদি ভারত এবং ঢাকার মহাখালী ক্যান্সার হাসপাতাল সহ দেশের বিভিন্ন স্থান থেকে চিকিৎসা করানো হয়। কিন্তু চিকিৎসা করানোর মতো নগত অর্থ না থাকায় বাড়ির সকল সহায়-সম্বল বিক্রি করতে হয় এমনিক চিকিৎসা করাতে যেয়ে ব্যপক দায়-দিনাও হতে হয়। বর্তমানে ৪ লক্ষ টাকার অভাবে ইয়াছিন হোসেন তার পৈত্রিক বাড়ি তালার শ্রীমন্তকাঠি গ্রামে বিনা চিকিৎসায় মৃত্যু যন্ত্রনা ভোগ করছে। বেঁচে থাকার আকূল আশায় উন্নত চিকিৎসা নিতে ওস্তাদ ইয়াছিন হোসেন মাননীয় প্রধানমন্ত্রী সহ সমাজের দানশীল ব্যক্তিদের নিকট সাহায্য-সহযোগীতা কামনা করেছেন।
সঙ্গিতাজ্ঞ ইয়াছিন হোসেনকে সাহায্য পাঠানোর জন্য বিকাশ মোবাইল ব্যাংক সহ মোবাইল ফোন নং : ০১৭৩১ ২৫৬৬৫৫ এবং সোনালী ব্যাংক, তালা শাখা- সাতক্ষীরা এর হিসাব নং : ২৮২০১০০০০৭২৪৯।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …