Breaking News
Home / আইন ও আদালত / তালায় অবৈধ ভাবে গাড়ি পাকিং ,প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা

তালায় অবৈধ ভাবে গাড়ি পাকিং ,প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) প্রতিনিধি :
তালায় খুলনা-সাতক্ষীরা মহসড়কের নওয়াপাড়া বাজার থেকে মির্জাপুর বাজার পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তার উপর অবৈধ ট্রাক পাকিং এর ফলে প্রতিদিন ছোটখাটো দূর্ঘটনা বেড়েই চলেছে। এতে জনমনে ক্ষোভ বিরাজের পাশাপাশি পথচারীরা থাকেন আতংকে।জনগুরুত্বপূর্ন এ সড়কটি দিয়ে প্রতিনিয়ত বিভিন্ন শ্রেনী পেশার হাজার হাজার মানুষ চলাচল করেন। চলাচলের সময় প্রতিনিয়তই তাদেরকে দূর্ঘটনার শিকার হয়ে সময়ের কাছে হার মানতে হয়।
সরেজমিনে দেখা যায়, সড়কের দু,ধারে গড়ে উঠেছে ৫টি অবৈধ হোটেল। সরকারি নীতিমালার তোয়াক্কা না করা এ সমস্ত হোটেলেগুলোর সামনে সারিবদ্ধ ভাবে রয়েছে শতাধিক ট্রাক । ট্রাকের চালক ও তার হেলপাররা হোটেল এ খাওয়া-দাওয়া করছে । কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত এভাবেই সড়ক দখল করে ট্রাক পার্কিং করে হোটেলে সময় কাটান ট্রাক ড্রাইভাররা। ফলে সড়কে চলমান অন্যন্য যানবাহন নওয়াপাড়ায় পৌছালে পার্কিং করা ট্রাক গুলোকে ক্রসিং করতে গেলেই নিশ্চিত দূর্ঘটনার শিকার হতে হয়।
স্থানীয়রা জানান, এ সড়কে ট্রাক অবৈধ পার্কিংয়ের জন্য প্রায়ই দূর্ঘটনা ঘটে । দুর্ঘটনা ঘটলেই হোটেলগুলো বন্ধ ও ট্রাকগুলো সুকৌশলে সরিয়ে দেন হোটেলের মালিকরা । ১/২ দিন বন্ধ রাখা হয় হোটেল তারপর স্বয়ংক্রিয় ভাবে পরিবেশ স্বাভাবিক হলে আবারও শুরু করে হোটেল ব্যবসা সেই সাথে শুরু হয় ট্রাক পার্কিং।এমন একটি জনগুরুত্বপূর্ণ সড়কের ধারে হোটেল ও ট্রাকের অবৈধ পার্কিংয়ের ফলে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটলেও কর্তৃপক্ষ রয়েছেন নিরব ভূমিকায়।
ট্রাক চালকদের কাছে জানতে চাইলে তারা জানান, আমরা বহুদুরে চলাচল করি । খাওয়ার অন্য কোথাও এমন সুবিধামত হোটেল পায়না। তাই এখানে এসে সড়কের ধারে ট্রাক পার্কিং করে হোটেলে খাওয়া দাওয়া করি। হোটেল না থাকলে আমাদের পার্কিংয়ের কোন প্রশ্নই আসেনা।
সচেতন মহল মনে করেন হোটেল গুলো এভাবে চলতে থাকলে এ সড়কে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটবে । স্থানীয়রা এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …