Breaking News
Home / সারাদেশ / খুলনা / সাতক্ষীরা / তালায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি লাভ, মানুষের পুলিশের প্রতি আস্থা বৃদ্ধি

তালায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি লাভ, মানুষের পুলিশের প্রতি আস্থা বৃদ্ধি

এসএম হাসান আলী বাচ্চু,তালা (সাতক্ষীরা) প্রতিনিধি :
গত এক মাসে থানার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতিতে সন্তুষ্টি প্রকাশ করেছেন সাধারণ মানুষ। এক মাসে মাদক বিক্রেতা, চুরি, ডাকাতি,ছিনতাইসহ বিভিন্ন অভিযোগে প্রায় শতাধিক আসামিকে আটক করেছে থানা পুলিশ।
মাদক সংশ্লিষ্টতার অভিযোগে আটক অধিকাংশ আসামীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাঁজা প্রদান এবং অন্যান্য অভিযোগে আটক আসামীদের বিরুদ্ধে নিয়মিত মামলা করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে অনেকে আবার পুলিশের ভয়ে ভারতে পারি জমিয়েছে ।
অপরদিকে থানা অভ্যন্তরে দালাল-বাটপারদের দৌরাত্ম বন্ধ হয়ে যাওয়ায় এরই সাথে বন্ধ হয়ে গেছে স্থানীয়ভাবে রাজনৈতিক ও সামাজিক দ্বন্দ থেকে সৃষ্ট সাজানো মামলা দায়েরের ঘটনা। তালার শীর্ষ স্থানীয় রাজনৈতিক নেতা ,জনপ্রতিনিধি, সাংবাদিক ও সাধারণ মানুষের সাথে কথা বলে এমন তথ্যই উঠে এসেছে। তালা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও রিপোর্টার্স ক্লাবের সভাপতি মীর জাকির হোসেন জানান, প্রশাসনের আশ্রয়-প্রশ্রয়ে চরমপন্থি দলের এক সময়ের শীর্ষ নেতারা খোলস পাল্টে দালালি পেশায় নিয়োজিত থেকে বিএনপি-জামাতের নেতাদের সাথে নিয়ে বিগত প্রায় ১ বছর সময় ধরে আওয়ামী লীগ ও জাতীয়পার্টির শীর্ষ স্থানীয় নেতাদের নামে একাধিক সাজানো মিথ্যা মামলা দায়ের, প্রশাসনের সহযোগিতায় বিভিন্ন প্রতিষ্ঠান দখল, নিয়োগ বানিজ্য,মসজিদ-মন্দির থেকে শুরু করে বিভিন্ন প্রতিষ্ঠানের নামে ভূয়া প্রকল্পের মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতসহ বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের মাধ্যমে তালার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করে জনজীবন বিষিয়ে তোলে।
স্থানীয় প্রশাসনের এক উচ্চপদর্স্ত কর্মকর্তার আশ্রয়ে তারা এতোটাই বেপরোয়া হয়ে ওঠে যে রাজনৈতিক নেতা থেকে শুরু করে সিনিয়র সাংবাদিকদের গায়ে হাত ওঠাতে পর্যন্ত তারা দ্বিধা করেনি। ফলে স্থানীয় রাজনীতিক, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি ও সকল জনপ্রতিনিধি একত্রিত হয়ে অপরাধিদের শেল্টার ধ্বংস করতে শীর্ষ প্রশাসনের বিরুদ্ধে বিভিন্ন কর্মসূচী নিয়ে মাঠে নামে। একদিকে তালার সাধারণ মানুষ ও জনপ্রতিনিধি অন্যদিকে শীর্ষ প্রশাসনের মধ্যে চলা দ্বন্দ্ব চরম আকার ধারণ করলে তালা থানা পুলিশ সার্বিক বিষয় তদন্ত সাপেক্ষে অফিসার ইনচার্জ মেহেদী রাসেল অপরাধীদের পক্ষ অবলম্বন না করে নির্যাতিত সাধারণ মানুষ ও জনপ্রতিনিধিদের পক্ষে অবস্থান নিলে দ্রুত পাল্টে যায় তালার সামগ্রিক পেক্ষাপট। পুলিশের সহায়তা না পেয়ে প্রভাবশালী ওই অপরাধী চক্রটি পিছু হটতে বাধ্য হয়।
নাম নাপ্রকাশে অনিচ্ছুক সাবেক চেয়ারম্যান বলেন, একদিকে অপরাধীদের পৃষ্টপোষকের বিদায় অন্যদিকে নবাগত ওসির শেল্টার না পেয়ে থমকে যাওয়া অপরাধী চক্রটি নতুন কোন ফন্দি ফিকিরের মাধ্যমে পুলিশ প্রশাসনকে জিম্মি করে অস্থির পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে পূর্বের দাপুটে অবস্থায় ফিরে যাবার অপতৎপরতায় লিপ্ত রয়েছে। ফলে বর্তমানে তালায় যে শান্তিপূর্ন পরিবেশ ফিরে এসেছে তা অক্ষুন্ন রাখতে চিহ্নিত অপরাধী চক্রটি নতুন করে যেন থানা পুলিশের মধ্যে বাসা বাঁধতে না পারে সে সম্পর্কে সজাগ থাকার জন্য পুলিশের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …