Breaking News
Home / সারাদেশ / বরিশাল / পটুয়াখালী / গলাচিপায় টর্নেডোর আঘাতে সব লন্ডভন্ড

গলাচিপায় টর্নেডোর আঘাতে সব লন্ডভন্ড

সঞ্জিব দাস, গলাচিপা,(পটুয়াখালী) সংবাদদাতা ঃ
এক মিনিটের টর্নেডোর আঘাতে লন্ডভন্ড হয়ে গেছে পটুয়াখালীর গলাচিপা উপজেলার বেশ কয়েকটি গ্রাম। সোমবার রাত সোয়া ৯টায় আঘাত হানা টর্নেডোতে গলাচিপা সদর ইউনিয়নের দক্ষিন বোয়ালিয়া গ্রাম ও পানপট্টি ইউনিয়নের গ্রামর্দ্দন, গুপ্তের হাওলা গ্রাম ক্ষতিগ্রস্ত হয়। টর্নেডোর আঘাতে প্রায় অর্ধ-শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ও কয়েকশত গাছপালা উপড়ে গেছে। এতে প্রায় হাজার খানেক লোক ক্ষতির শিকার হয়েছে বলে জানা গেছে। এছাড়া পানপট্টির রাকিব নামের এক স্কুল ছাত্র আহত হয়েছে। ঘটনা ঘটার খবর পেয়ে রাতেই গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ, উপজেলা বাস্তবায়ন প্রকল্প কর্মকর্তা তপন কুমার ঘোষ ও ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাদি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এলাকাবাসী সূত্রে জানা যায়, টর্নেডোর আঘাতে গলাচিপা উপজেলার সদর ইউনিয়নের ২৪টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ১০টি ঘর সম্পূর্ণ এবং বাকি ১৪টি ঘর আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। পানপট্টি ইউনিয়নের ২৩টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ১৩টি ঘর সম্পূর্ণ এবং বাকি ১০টি ঘর আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। পানপট্টি ইউনিয়নের গ্রামর্দ্দন গ্রামের রফিক মোল্লার পোল্টি ফার্মটি বিধ্বস্ত হয়েছে।
গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ জানান, ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে ২টি করে শাড়ি ও লুঙ্গি এবং শুকনা খাবার বিতরণ করা হয়েছে। ঘর নির্মাণ করে দেয়ার জন্য সরকারী ভাবে বরাদ্দের প্রস্তুতি চলছে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …