Breaking News
Home / আইন ও আদালত / গলাচিপায় কালভার্ট দখল জনগনের ভোগান্তি

গলাচিপায় কালভার্ট দখল জনগনের ভোগান্তি

মোঃ নাসির উদ্দিন, গলাচিপা (পটুয়াখালী) সংবাদদাতা ঃ
পটুয়াখালীর গলাচিপা উপজেলার গলাচিপা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পক্ষিয়া গ্রামের মো: আলমাস পাহলান সরকারী কালভার্ট ও বেড়িবাঁধের জায়গা আটকিয়ে রেখেছে বলে অভিাযোগ পাওয়া গেছে। কালভার্ট আটকিয়ে রাখার কারণে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে জনসাধারণ ব্যাপক ক্ষতিগ্রস্থ হচ্ছে। এ ব্যাপারে স্থানীয় মো: আবদুল রশিদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌছিফ আহমেদ এর কাছে লিখিত অভিযোগ দিয়েছে। ইউএনও মহোদয় অভিযোগ খানা সদর ইউনিয়নের চেয়ারম্যান মো: হাবিবুর রহমান হাদীর কাছে প্রেরন করেছেন এবং যথাযথ ব্যবস্থা গ্রহন করে তাঁকে অবহিত করার জন্য নির্দেশ দিয়েছিলেন। কিন্তু ইউপি চেয়ারম্যান কোন পদক্ষেপ না নেওয়ার কারণে একদিকে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ উপেক্ষিত হয়েছে অন্যদিকে, জনগনের ভোগান্তিই রয়েই গেল।
জানা গেছে, মো: আলমাস পাহলান সরকারী কালভার্ট জোরপূর্ব আটকিয়ে রেখেছে। কালভার্ট থেকে পানি অপসারণ না হওয়ার কারণে আশেপাশের বাড়ি গুলোতে পানি জমে আছে এবং মানুষের জীবন যাপন দুর্বিষহ হয়ে উঠেছে। জলবদ্ধতার সৃষ্টির ফলে জমির ফসল,রবিশষ্য, ঘরবাড়ী, ফলের গাছ নষ্ট হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। একই এলাকার কামরুল ইসলামাসহ আরো অনেকে এ বিষয়ে অভিযোগ তোলেন। গত ২৩মে ইউএনও এর কাছে মো: আলমাস পাহলানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেওয়ায় আবদুল রশিদকে অকথ্য ভাষায় গালমন্দ ও শারীরিকভাবে হেনস্তা করার হুমকি দেয়।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …