Breaking News
Home / আইন ও আদালত / রাঙ্গাবালীতে মৎস্য চাষীর ঘের দখলের অভিযোগ

রাঙ্গাবালীতে মৎস্য চাষীর ঘের দখলের অভিযোগ

আল আমিন, রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার রাঙ্গাবালী ইউনিয়নে এক মৎস্য চাষীর ঘের দখলের অভিযোগ উঠেছে। অভিযোগ রয়েছে, চারদিন ধরে ওই ইউনিয়নের জুগির হাওলা গ্রামের মৎস্য চাষী বেল্লাল হোসেনের ঘেরটি স্থানীয় ইউপি সদস্যের সহায়তায় এক প্রভাবশালী দখল করে রেখেছে।
জানা গেছে, ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর ওই ইউনিয়নের চরতোফাজ্জেল ও জুগির হাওলা মৌজার ৩০ একর জমির ঘের স্থানীয় কৃষকদের কাছ থেকে লিজ নেয় মৎস্য চাষী বেল্লাল হোসেন। ২১ বছরের জন্য ঘেরটি লিজ নিয়ে মাছ চাষ শুরু করে বেল্লাল। চলতি বছরে তিনি চার লক্ষাধিক টাকার বাগদা পোনা এবং রুই-কাতলা মাছ চাষ করে। স্থানীয়রা জানায়, ঘেরটি লাভজনক হওয়ায় স্থানীয় প্রভাবশালী জাকির হাওলাদারের কূ-নজরে পড়ে। দীর্ঘদিন ধরে মামলাসহ বিভিন্ন কৌশলে বেল্লালের কাছ থেকে তিনি ঘেরটি দখলের চেষ্টা করে যাচ্ছেন।
মৎস্য চাষী বেল্লাল হোসেন বলেন, সোমবার রাতে জুগির হাওলা ৬ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মাসুদ তালুকদারের সহায়তা নিয়ে জাকির হাওলাদার ভাড়াটে সন্ত্রাসী নিয়ে আমার মাছের ঘেরটি দখল করে নেয়। এসময় আমার ঘের পাহাড়াদারদের মারধর করে। এখন আমি ঘেরে যেতে পারছি না। তারা মাছ লুটের পরিকল্পনা করছে। এ ঘটনায় মঙ্গলবার আমি রাঙ্গাবালী থানায় একটি লিখিত অভিযোগ করেছি। এ অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত জাকির হাওলাদার বলেন, ১০-১২ বছর ধরে ঘেরটা আমি খাইতেছি। দলীয় যারা আছে, মেম্বর এবং লোকজন প্রত্যেকেই জানে। ওর জমি অন্য ঘেরের মধ্যে। ঘের এখন আমাদের দখলে।
এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি মিলন কৃষ্ণ মিত্র বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …