Breaking News
Home / আইন ও আদালত / গলাচিপায় হাজার টাকার নিচে মিলছে না ওয়ারিশ সার্টিফিকেট

গলাচিপায় হাজার টাকার নিচে মিলছে না ওয়ারিশ সার্টিফিকেট

হারুন অর রশিদ ঃ
কৃষক কাওসার হাওলাদার (২৮) এর কাছ থেকে ওয়ারিশ সার্টিফিকেট বাবদ হাজার টাকা আদায় করছে বলে গোলখালী ইউনিয়ন পরিষদের বিরুদ্ধে অভিযোগ তুলেছে রবিবার। শত শত লোক এ পরিষদের মাধ্যমে হয়রানীর শিকার হচ্ছে। জনসাধারনের কাছ থেকে ওয়ারিশ সার্টিফিকেট বাবদ টাকা নেয়ার কোন বিধান নাই বলে কর্তৃপক্ষ থেকে জানা গেছে।
সূত্র জানায়, গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়ণের মফেজ হাওলাদারের পুত্র কাওসার হাং ওয়ারিশ সার্টিফিকেটের জন্য ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মহিন মোল্লাকে ৫শত টাকা, গ্রাম পুলিশ (চকিদার) মতি মিয়াকে ২শত টাকা ও ইউপি সচিব জাহিদুল ইসলামকে ৩শত টাকা দিতে হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ইউপি সদস্য জানান প্রত্যেক সার্টিফিকেট থেকে ইউপি সচিব জাহিদুল ইসলামকে ৩শত টাকা আদায় করে। তিনি কম বেশী নিয়ে থাকেন বলে স্বীকার করেছেন। এ ব্যাপারে গোলখালী ইউনিয়ণের চেয়ারম্যান নাসির উদ্দিন জানান, সার্টিফিকেটে কোন টাকা দিতে হয় না তবে বিষয়টি ক্ষতিয়ে দেখবেন এবং অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়ার আস্বাস দেন।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …