Breaking News
Home / আইন ও আদালত / গলাচিপায় ১৩ লাখ ৬০হাজার রেনু পোনা সহ আটক ১০

গলাচিপায় ১৩ লাখ ৬০হাজার রেনু পোনা সহ আটক ১০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী)
সোমবার গভীর রাতে উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে ১৩ লাখ ৬০ হাজার বাগদা ও গলদা রেনু পোনা পাচারকালে পোনাসহ ১০জনকে আটক করেছে গলাচিপা থানা পুলিশ। আটককৃতরা হলেন, ট্রাক ড্রাইভার বাগেরহাটের আকনকাঠির মোঃ মুকুল মোল্লা(২৪), হেল্পার চরফ্যাশনের আয়লাবাদ শেখ তুহিন হাসান(২৩), চরফ্যাশনের আয়লাবাদ মোঃ নোমান হাওলাদার(২৫), মোঃ মাসুদ(২০), রিয়াদ(২৩),মোবারক হোসেন(২৫), মো রাকিব(২৫), আঃ কাদের(২৫), চরফ্যাশনের চরআমজাদ গ্রামের মোঃ সাইফুল, দক্ষিন আইচার মহরমপুর গ্রামের রাসেল মৃধা(২২)। আটককৃতদের মধ্যে ২জনকে ১৫দিন করে ও বাকি ৮জনকে ১০দিনের বিনাশ্রম সাজা দেয় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহম্মদ।
সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রেনু পোনাগুলো বুড়াগৌরঙ্গ নদী পার হয়ে ট্রলার থেকে বদনাতলী ঘাটে ট্রাকে উঠানোর সময় ১৩ লাখ ৬০ হাজার বাগদা ও গলদা রেনু পোনাসহ ১০জনকে আটক করে। এসব পোনা ভোলা থেকে গলাচিপা হয়ে খুলনা ও বাগেরহাটে পাঁচার হচ্ছিল। পরে ঐ রাতে আটককৃতদের থানায় নিয়ে আসে এবং মঙ্গলবার উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে। আদালতে মুকুল মোল্লা(২৪) ও শেখ তুহিন হাসান কে ১৫দিন এবং বাকিদের ১০দিনের বিনাশ্রম সাজা দেয়া হয়।
অপরদিকে, জব্দকৃত বাগদা ও গলদা চিংড়ির রেনু পোনা গলাচিপার রাবনাবাদ নদীতে অবমুক্ত করা হয়েছে বলে ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মোঃ ফজলুর রহমান জানান।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …