Breaking News
Home / আইন ও আদালত / আদালতের আদেশে ক্ষুব্ধ বিএনপি, কর্মসূচি ঘোষনা

আদালতের আদেশে ক্ষুব্ধ বিএনপি, কর্মসূচি ঘোষনা

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতে দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসনকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ আগামী ৮ মে পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। হাইকোর্টের দেয়া জামিন আদেশের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষের করা আবেদনের (লিভ টু আপিল) এর ওপর শুনানি শেষে সোমবার এ আদেশ দিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ।
আজ আদালতে খালেদার পক্ষে উপস্থিত ছিলেন ব্যারিস্টার রফিকুল হক ও দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম।
সোমবার সকালে এই আদেশের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপির জ্যেষ্ঠ নেতা মওদুদ আহমদ বলেছেন, উচ্চ আদালতের ইতিহাসে নজিরবিহীন ঘটনা। আগে নিম্ন আদালত গ্রাস করা হয়েছিল, এখন উচ্চ আদালত গ্রাস করা হচ্ছে। আদেশের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের এসব কথা বলেন মওদুদ।
সোমবার দুপুরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতে দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাইকোর্টের দেওয়া জামিন আপিল বিভাগে ৮ মে পর্যন্ত স্থগিত করায় ক্ষুব্ধ দলের নেতাকর্মীরা। তিনি আরও বলেন, আদালতে এ রায়ে (জামিন স্থগিত) বিএনপি নেতাকর্মী ও দেশবাসী ক্ষুব্ধ, হতভম্ব। রায়ের প্রতিবাদে বিক্ষোভ করবে বিএনপি। এ সময় সংবাদ সম্মেলনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে আগামীকাল (মঙ্গলবার) ঢাকা মহানগরে ও জেলা শহরে বিক্ষোভ করবে বিএনপি। এছাড়া আগামী ২৯ মার্চ (বৃহস্পতিবার) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করা হবেও জানানো হয়।
মির্জা ফখরুল ইসলাম বলেন, সরকার বিচার বিভাগ ব্যবহার করে মামলার আইনি প্রক্রিয়ায় হস্তক্ষেপ করছে। আমরা বিএনপি সহ জোটের নেতাকর্মীরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ সময় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করা আহ্বান জানান মির্জা ফখরুল।
সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সদস্য সচিব অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপির উপদেষ্টাআবদুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …