Breaking News
Home / জাতীয় / সুইস প্রেসিডেন্ট রোহিঙ্গাদের দেখতে ঢাকা আসছেন

সুইস প্রেসিডেন্ট রোহিঙ্গাদের দেখতে ঢাকা আসছেন

বিজয়ের ডাক ডেষ্ক ঃ তিন দিনের রাষ্ট্রীয় সফরে ৪ ফেব্রুয়ারি রবিবার ঢাকা আসছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালেন বার্সেট। সুইজারল্যান্ডের কোনো প্রেসিডেন্টের এটাই প্রথম বাংলাদেশ সফর।
আজ বৃহস্পতিবার ঢাকাস্থ সুইস দূতাবাসের এক সংবাদ বিবৃতিতে বলা হয়, প্রতিবেশী মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা সংকটে মারাত্মক ক্ষতিগ্রস্ত বাংলাদেশের প্রতি সংহতি প্রকাশ এবং নিবিড় দ্বিপক্ষীয় সম্পর্ক প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি এ সফরে আসছেন।
সফরকালে প্রেসিডেন্ট অ্যালেন বার্সেট বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে অনুষ্ঠানিক সাক্ষাৎ করবেন।
আনুষ্ঠানিক সাক্ষাৎকালে উভয় পক্ষ বিদ্যমান দিপক্ষীয় সর্ম্পকে গুরুত্ব দেয়ার পাশাপাশি অর্থনৈতিক ও সাংস্কৃতিক সম্পর্ক কিভাবে আরো জোরদার করা যায় তা নিয়ে আলোচনা করবে।
বিবৃতিতে বলা হয়, রোহিঙ্গা সংকটে বাংলাদেশের সঙ্গে সংহতি এবং বহুপক্ষীয় ফোরামে সহযোগিতা হবে এ সফরের মুখ্য বিষয়। অ্যালেন বার্সেট মঙ্গলবার কক্সবাজারে কুতুপালং রোহিঙ্গা শিবির পরিদর্শন ও সেখানে স্থানীয় একটি হাসপাতালের কার্যক্রম প্রত্যক্ষ করবেন।
বাংলাদেশে অবস্থানকালে সুইস প্রেসিডেন্ট সুশীল সমাজের সদস্য, বাংলাদেশে কর্মরত সুইস ব্যবসায়ীদের সঙ্গেও সাক্ষাৎ করবেন বলে জানা যায়।

Check Also

১৭ই জুলাই এইচএসসির ফলাফল

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করা হবে ১৭ জুলাই। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে …