Breaking News
Home / শিক্ষা / মেম সাহেবের দূর অবস্থা

মেম সাহেবের দূর অবস্থা

মেহেদী হাসান জুয়েল, গলাচিপা (পটুয়াখালী) ক্রাইম রিপোর্টার

হ্যাঁ এটি একটি স্কুলের নাম- জানা যায় বৃটিশ আমলে বৃটিশ শাসক- ডি সিলভা নামে এক সাহেব ছিল । তার শাসন আমলে বিচার কার্য, জমির খাজনা আদায় সহ ইত্যাদি কার্যক্রম এই জায়গায় বসেই সমাধান করতেন।
এছাড়া তার স্ত্রী ( মেম সাহেব) নিয়ে ও সময় কাটাতেন । পরবর্তিতে ১৯৯৮ সালে জনাব মৃত নূর হোসেন মোল্লা ও জনাব মৃত ফারুক সাহেব চেয়ারম্যান এর উদ্যোগে প্রায় এক একর জমির এক অংশে গড়ে তোলেন মেম সাহেব নিম্ন মাধ্যমিক বিদ্যালয়। বর্তমানে এগার সদস্য বিশিষ্ট কমিটির নিয়ন্ত্রণে ও বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম শরিফ সাহেবের সভাপতিত্বে এ বিদ্যালয় ও দুই জন শিক্ষিকা ও প্রধান শিক্ষকের দায়িত্বে আছেন জনাব-আলতাফ হোসেন – ৬ ষষ্ঠ শ্রেণী থেকে অষ্টম পর্যন্ত মেম বর শিক্ষা গ্রহণ করেন শিক্ষার্থীরা, এ বিদ্যালয়ের শিক্ষক – শিক্ষিকারা বিনা বেতনে শিক্ষার্থীদের পাঠদান করেন।
১৯৯৮ সালের প্রতিষ্ঠিত এ বিদ্যালয়েটি আজ পর্যন্ত এম পি ও এর আওতায় আসতে পারেনি। এলাকাবাসীর দাবি করেন – মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী এ বিদ্যালয়টির প্রতি সূদৃষ্টি দিয়ে প্রতিষ্ঠানটি টিকিয়ে রাখতে সহায়তা করবেন।

Check Also

পলাশবাড়ীতে ইউনিটি ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ-এ জেএসসি ও কারিগরি (ভোকেশনাল) পরীার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আল কাদরী কিবরীয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা সদরে অবস্থিত ইউনিটি ইন্টারন্যাশনাল স্কুল এন্ড …