Breaking News
Home / সারাদেশ / বরিশাল / পটুয়াখালী / বঙ্গোপসাগরে রাঙ্গাবালীর তিন জেলে ট্রলার ডুবি, নিখোঁজ ৫

বঙ্গোপসাগরে রাঙ্গাবালীর তিন জেলে ট্রলার ডুবি, নিখোঁজ ৫

আল আমিন, রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি
বৈরী আবহাওয়ায় উত্তাল থাকা বঙ্গোপসাগরে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার তিনটি জেলে ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় পাঁচজন জেলে নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। ওই নিখোঁজ জেলেদের উদ্ধারে শনিবার সকাল থেকে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।
স্থানীয় জেলেরা জানান, বৈরী আবহাওয়ার কারণে গভীর বঙ্গোপসাগরে শুক্রবার মধ্যরাত থেকে শনিবার ভোর পর্যন্ত দমকা বাতাস ও প্রচ- ঢেউয়ের তোড়ে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের মধ্য চরমোন্তাজ গ্রামের সোহরাব প্যাদার মালিকানাধীন এফবি মায়ের দোয়া, ছোটবাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া গ্রামের রাতুল মিয়ার মালিকানাধীন একটি ও চালিতাবুনিয়া ইউনিয়নের চরলতা গ্রামের নিজাম ফকিরের মালিকানাধীন একটি জেলে ট্রলার ডুবে যায়।
এ ঘটনার সত্যতা নিশ্চিত করে চরমোন্তাজের ট্রলার মালিক সোহরাব প্যাদা, চালিতাবুনিয়া ইউপি সদস্য রানা হাওলাদার ও কোড়ালিয়ার মৎস্য ব্যবসায়ী নাসির মৃধা জানান, ডুবে যাওয়া ওই তিন ট্রলারে থাকা ৩৮ জন মাঝিমাল্লার মধ্যে ৩৩ জন উদ্ধারের খবর পাওয়া গেলেও ৫জন নিখোঁজ রয়েছে। নিখোঁজ জেলেদের উদ্ধারে শনিবার সকাল থেকে অভিযান অব্যাহত আছে বলে জানান তারা। নিখোঁজ জেলেরা হলÑসোহরাব প্যাদার ট্রলারের জেলে রবিন হোসেন (২০), রাতুল মিয়ার ট্রলারের জেলে হাসান (১৭) এবং মিজান (২৫), নিজাম ফকিরের ট্রলারের জেলে মনির (৪০) ও সাইদুল (৩৭)।
খোঁজ নিয়ে জানা গেছে, বৈরী আবহাওয়ার কারণে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। তাই গভীর সাগরে মাছ ধরার জেলে ট্রলারগুলো নিরাপদে আসতে শুরু করেছে। তবে এখনও অসংখ্য মাছ ধরার ট্রলার সাগরে রয়েছে বলে জানান জেলেরা। কোস্টগার্ড রাঙ্গাবালী আউট পোস্টের কন্টিনজেন্ট কমান্ডার রবিউল ইসলাম বলেন, ট্রলারগুলো গভীর সাগরে ডুবেছে। আমরা খোঁজ নিচ্ছি।
এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি আলী আহম্মেদ বলেন, ট্রলার ডুবির খবর পেয়েছি। নিখোঁজ জেলে উদ্ধারের চেষ্টা চলছে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …