Breaking News
Home / সারাদেশ / বরিশাল / বরগুনা / তালতলীতে জোছনা উৎসবের দ্রুত প্রস্তুতি কাজ চলছে

তালতলীতে জোছনা উৎসবের দ্রুত প্রস্তুতি কাজ চলছে

মোঃ বেলাল আহমেদ, বরগুনা সংবাদদাতা
বরগুনার তালতলী উপজেলায় অবস্থিত নলবুনিয়া শুভ সন্ধ্যা সমুদ্র সৈকত। এ এলাকাটি পর্যটকদের মন জুড়ানো একটি আকর্ষণীয় এলাকা। তাই আসছে আগামী ১৩ই নভেম্বর শুরু হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় জোছনা উৎসব। আসলেই বরগুনা তালতলী উপজেলায় অবস্থিত নলবুনিয়া শুভসন্ধা সমুদ্র সৈকত পর্যটকদের মন মুগ্ধ কর একটি আকর্ষণীয় এলাকা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, চাকচিক্য ও নয়নাভিরাম শুভসন্ধা সমুদ্র সৈকতে রয়েছে পিকনিক স্পট একদিকে যেমন বিস্তীর্ণ ঝাউবন অন্যদিক সমুদ্রের টেউ এ যেন সীমাহীন আনন্দের লীলাভুমি।সমুদ্রের স্নিগ্ধ বাতাস হিমালয়ের মত বড় বড় টেউ এবং পাশে রয়েছে বিশাল ঝাউবন।আর সেই ঝাউবনে পরিবার-পরিজন নিয়ে পিকনিক করার মত রয়েছে একটি মনোরম পরিবেশ। স্নিগ্ধ বেলাভূমি ‘শুভ সন্ধ্যার’ বিস্তীর্ণ বালুচরে এবারও ‘আগামী ১৩ ই নভেম্বর পঞ্চম জোছনা উৎসব’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। উৎসবকে ঘিরে ব্যাপক কাজ চলতেছে।বিভিন্ন রাস্তাঘাট ও বিদু্ৎ পাবলিক টয়লেটের কাজ পর্যটকদের বসার জন্য ব্যাবস্থা এ কাজ গুলো দ্রুত এগিয়ে চলছে।

তালতলী রেঞ্জের নলবুনিয়া বিট কর্মকর্তা সমীর রঞ্জন মিস্ত্রি তিনি বলেন,আগামী ১৩ ই নভেম্বর জোছনা উৎসবের উপলক্ষে আমাদের এখানে অসম্পূর্ণ যে কাজ গুলো রয়েছে। তা হল বিদু্ৎও রাস্তার কাজ ।জোছনা উৎসবের আগেই এ কাজ গুলো সম্পূর্ণ হবে বলে আমি আশাবাদী।

এ বিষয়ে উল্লেখ্য ২৩ ই অক্টোবর সকাল সাড়ে ১০টায় উপজেলার সম্মেলন কক্ষে জোছনা উৎসবকে ঘিরে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছিল।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …