Breaking News
Home / সারাদেশ / রংপুর / গাইবান্ধা / আর কত বয়স হলে বৃদ্ধ ভাতা পাবেন সাদুল্যাপুরের প্রতিবন্ধী আছিয়া

আর কত বয়স হলে বৃদ্ধ ভাতা পাবেন সাদুল্যাপুরের প্রতিবন্ধী আছিয়া

আল কাদরী কিবরীয়া সবুজ (গাইবান্ধা) সংবাদদাতা
জীবনের শেষ প্রান্তে এসে বিষণ্যতায় ভুগছেন ৭৪ বছর বয়সী প্রতিবন্ধী আছিয়া । তার একটাই প্রশ্ন আর কত বয়স হলে তিনি ভাতা কার্ড পাবেন। গাইবান্ধা সাদুল্লাপুর উপজেলার খোর্দ্দকোমরপুর গ্রামের মৃত নজব উদ্দীনের স্ত্রী দরিদ্র প্রতিবন্ধী আছিয়া বেগম। । প্রচন্ড শীতে ছিল না শীত নিবারণের পর্যাপ্ত বস্ত্র। রোগে অসুস্থ হলেও পান না ঔষধ।

জানা গেছে, ইউনিয়নের ১নং ওয়ার্ডের খোর্দ্দকোমরপুর গ্রামের দরিদ্র সন্তানদের সঙ্গে বসবাস করেন প্রতিবন্ধী আছিয়া। প্রায় ২৫ বছর আগেই স্বামী নজব উদ্দিনকে হারিয়ে বিধবা হয়েছেন। ৮ বছর আগে সড়ক দুর্ঘটনায় তার বাম পা বাঁকা হয়ে যায়। সন্তানদের সংসার সচ্ছল না থাকায় প্রতিনিয়ত এক ঘর থেকে অন্য ঘরে সুখের সন্ধানে ও একমুঠো ভাতের জন্য দৌড়াতে হয় অসুস্থ বৃদ্ধাকে। লাঠিতে ভর করে অন্যের সন্ধানে এক বাড়ি থেকে অন্য বাড়ী দৌড়াতে বৃদ্ধা এখন কান্ত। তার প্রকৃত বয়স প্রায় ৮৫ বছর কিন্তু ভোটার আইডি কার্ড নং- ৩২১৮২৬৯০০০০০১ অনুযায়ী জন্ম ১ মার্চ ১৯৪৫ সালে। ৭৪ বছর পার হলেও তিনি বয়স্ক বিধবা কিংবা প্রতিবন্ধী কোনো ভাতাই পাননি।
বয়সের ভারে নুয়েপড়া বৃদ্ধার রাস্তায় দেখা হতেই এ প্রতিবেদককে ডেকে বললেন, তুই কিডারে বাবা। হামার ওষুধ নাই। ভালো কিছু খাইবের পারিনে। ঠান্ডায় মেলা কষ্ট করছি। তোরা হামাক কিছু দিবি না।

স্থানীয়রা জানান, চেয়ারম্যান ও ইউপি সদস্যদের টাকা দিলেই বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতার কার্ড পাওয়া যায়। হতদরিদ্র আছিয়া কাউকে টাকা না দেওয়ায় তার ভাগ্যে কার্ড জোটেনি। আছিয়া সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশ্ন করেন কত বছর বয়স হলে সে বয়স্কভাতা পাবে?

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান চৌধুরী জানান, বৃদ্ধা আছিয়ার বিষয়টি বিবেচনা করা হবে।

সাদুল্লাপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মানিক চন্দ্র রায় জানান, সংশ্লিষ্ট চেয়ারম্যান, মেম্বাররা কার্ড বাছাই করে থাকেন। তারা কেন এত বয়স্ক একটি মানুষকে কার্ডের অন্তর্ভুক্ত করেনি তা খতিয়ে দেখতে হবে।

Check Also

রাঙ্গাবালীতে করোনা ভাইরাস-জনসচেতনতায় লিফলেট বিতরণ

মাহামুদ হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয় …